বাংলাদেশ সফরের দল ঘোষণা অস্ট্রেলিয়ার, নেই স্মিথ-ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০২১, ১১:৫৩ | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১১:৩৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। আসন্ন এই দুই সিরিজকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ)। অজিদের এই দলে থাকছেন না নিয়মিত সাতজন ক্রিকেটার।

বাদ পড়া সাতজন ক্রিকেটার হলেন- স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মার্কাস স্টয়নিস, ঝাই রিচার্ডসন ও কেইন রিচার্ডসন। হাঁটুর ইনজুরিতে থাকার কারণে বাদ পড়ছেন স্মিথ। আর প্যাট কামিন্স ছুটি নিয়েছেন সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য। অন্যদের ব্যক্তিগত কারণের কথা বলছে সিএ।

এদিকে একাধিক পেসারের অনুপস্থিতে কপাল খুলেছে উদীয়মান তারকা বোলার ওয়েস অ্যাগার। অস্ট্রেলিয়া দলে এবারই প্রথম ডাক পেলেন তিনি। এছাড়া তাসমানিয়ার পেসার নাথান এলিস ও তানভীর সাংঘা দলের সঙ্গে সফর করবেন অতিরিক্ত খেলোয়াড় হিসেবে।

উল্লেখ্য, আগামী জুলাইয় মাসে বাংলাদেশে আসবে অজিরা। সিরিজের দিনক্ষণ এখনো ঠিক হয়নি। ধারণা করা হচ্ছে, ২ আগস্ট থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। একদিন করে বিরতি দিয়ে হবে সবগুলো ম্যাচ। যা শেষ হবে আগামী ১০ আগস্ট। এর আগে ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়ান।

১৮ সদস্যের অস্ট্রেলিয়া দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজলউড, ময়সেস হেনরিকস, মিচেল মার্শ, বেন মেকডেরমট, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

রিজার্ভ:

নাথান এলিলস ও তানভীর সাংঘা।

(ঢাকাটাইমস/১৬জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :