একশ বলের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন রাবাদা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১২:২৮

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততার কারণে একশ বলে টুর্নামে্টে ‘দ্য হানড্রেড’ থেকে সরে দাঁড়ালেন দক্ষিণ আফ্রিকান পেসার ক্যাগিসো রাবাদা। ফলে ম্যানচেস্টার অরিজিনালসের জার্সিগায়ে মাঠে দেখা যাবে না তাকে। সম্প্রতি এমন তথ্যই দিচ্ছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিনইনফো।

এর আগে এই টুর্নামেন্ট থেকে নিজেদের নাম প্রত্যাহার করেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার এবং মার্কাস স্টোনিসরা।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল আপাতত ওয়েস্ট সফরে রয়েছে। আর সেখানে সতীর্থদের সঙ্গেই অবস্থান করছেন রাবাদা। ইতোমধ্যেই দুদেশের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জয় পেয়েছে সফররত দক্ষিণ আফ্রিকা। বল হাতে ৬টি উইকেট নেন রাবাদা। দ্বিতীয় ম্যাচেও দেখা যাবে তাকে।

উইন্ডিজ সফর শেষে আয়ারল্যান্ড সফরে যাবে প্রোটিয়ারা। স্বাভাবিকভাবেই সেখানেও দলের সঙ্গে যাবেন এই ডানহাতি এই পেসার। সেখানে আইরিশদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। সিরিজ শেষ হবে ঠিক ২৫ জুলাই। আর সেদিনই শুরু হবে ‘দ্য হানড্রেড’ ক্রিকেট টুর্নামেন্ট।

ফলে জাতীয় দলের সিরিজের কারণে প্রথম ম্যাচ থেকে খেলার সুযোগ নেই রাবাদার সামনে। শুধু তাই নয়, জাতীয় দলের পরবর্তী সিরিজের আগে খানিক বিশ্রামের জন্য পুরো টুর্নামেন্ট থেকেই সরে দাঁড়িয়েছেন রাবাদা।

এদিকে রাবাদার পরিবর্তে কিউই গতি তারকা লকি ফার্গুসনকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার অরিজিনালস। এ বিষয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক মুখপাত্র বলেন, ‘লকি ফার্গুসনের মতো কোয়ালিটি ক্রিকেটারকে দ্য হান্ড্রেডে পেয়ে আমরা আনন্দিত। তবে রাবাদার অনুপস্থিতি আমাদের জন্য দুঃখের বিষয়। যা অনেক বিদেশি খেলোয়াড়ের ক্ষেত্রে হচ্ছে।’

(ঢাকাটাইমস/১৬জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :