বাগেরহাটে আনসার সদস্যসহ আরও ৭৩ জনের করোনা শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১২:৪৭

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ২১২টি নমুনা পরীক্ষায় নতুন করে মোংলা ইপিজেডের পাঁচ আনসার সদস্যসহ আরও ৭৩ জনের শরীরে করোনা ধরা পড়ে। এর মধ্যে করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে।

জেলায় সংক্রমণের হার ৩৪ দশমিক ৪৩ শতাংশ। যা গতদিনের তুলনায় ৫ শতাংশ কম।

জেলা সিভিল সার্জনের কার্যালয় জানায়, নতুন শনাক্তদের মধ্যে জেলার সবচেয়ে ঝুঁকিতে থাকা মোংলা উপজেলাতে ২৩টি নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ে। সেখানে সংক্রমণের হার ৬৫ শতাংশ। যা গত ২৪ ঘণ্টার তুলনায় ৪৩ শতাংশ বেশি। এই নিয়ে জেলায় করোনা সংক্রমণের সংখ্যা দাাঁড়াল দুই হাজার ৩৩৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ৬০০ জন। মৃত্যু হয়েছে ৫৯ জনের।

এদিকে, জেলার সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা মোংলা উপজেলায় স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সাধারণ মানুষের চলাফেরা বেড়েছে। জনসমাগমের উৎসস্থল হাটবাজারে মানুষের ভিড়। প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধ কেউ মানছেন না। নৌকাতে গাদাগাদি করে যাত্রী পারাপার চলছে। ফলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। প্রশাসনের আরোপিত কঠোর বিধিনিষেধ আজ ১৬ জুন শেষ হচ্ছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

অন্যদিকে বাগেরহাটের সিভিল সার্জন ড. কে এম হুমায়ুন কবির বলেন, করোনার সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে উপসর্গ থাকা রোগীকে আইসোলেশনে রাখা এবং তাকে শনাক্ত করা। যাতে একজন থেকে অন্যজনে রোগটি না ছড়ায়। আর এজন্য বাড়ি বাড়ি গিয়ে রোগীর নমুনা সংগ্রহ করার একটি উদ্যোগ নিয়েছেন বাগেরহাটের সাংসদ শেখ সারহান নাসের তন্ময়।

তিনি বলেন, করোনার সন্দেহভাজন রোগী যদি বাড়ি থেকে হাসপাতালে আসতে যায় তখন ওই রোগী কিন্তু সংক্রমণ ছড়াবে। অনেকে আবার কোথায় যাব কিভাবে যাব এই ভয়ে হাসপাতালে পরীক্ষা করতে আসেনা। শেখ তন্ময়ের এই উদ্যোগের ফলে আমরা বেশি বেশি রোগী শনাক্ত করতে পারব। এই শনাক্ত হওয়া রোগীদের আইসোলেশনে রাখতে পারলে রোগের বিস্তার অনেকটাই কম হবে।

(ঢাকাটাইমস/১৬জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :