সুপার ওভারে জিতে সুপার লিগে মোহামেডান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০২১, ১৫:০৪ | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১৪:৫৩

দারুণ জমে উঠেছে ঢাকা প্রিমিয়ার লিগ। উত্তেজনায় ভরপুর এই টুর্নামেন্ট এবার সাক্ষী হলো সুপার ওভারের। সাভারের বিকেএসপির মাঠে অনুষ্ঠিত ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে সুপার ওভারে হারিয়েছে সাকিববিহীন মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর তাতেই সুপার লিগ নিশ্চিত করেছে ঐতিহ্যবাহী এই দলটি।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে আব্দুল মজিদের ৩০ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংসের সুবাদে মাত্র ৮ ওভারেই ৮৩ রান তুলে মোহামেডান। কিন্তু শেষ দুই ওভারে মাত্র ৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলায় সংগ্রহটা ৮৮ রানের বেশি হয়নি।

খেলাঘরের ইরফান হোসেন ইনিংসের নবম ওভারে মোহামেডান হারায় ৩ উইকেট। এরপর আরও ৩ রান আউটে অবিশ্বাস্য ধস নামে মোহামেডানের ইনিংসে।

৮৯ রান তাড়া করতে নেমে জহুরুল এবং মাসুম খানের ব্যাটিংয়ের উপর ভরব করে জয়ের

স্বপ্নই দেখছিল খেলাঘর। শেষ ওভারে জয়ের জন্য মাত্র ৬ রানের দরকার ছিল। কিন্তু তাও আর সম্ভব হয়নি। তাদের ইনিংস থামে ওই ৮৮ রানেই। সর্বোচ্চ ১৭ বলে ৩৩ রানে অপরাজিতই থাকেন মাসুম।

সুপার ওভারের খেলায় প্রথমে ব্যাট করে খেলাঘর। এক ওভার ব্যাট করে মাসুমের দুই চারের মাধ্যমে ১৩ রানের লড়াকু স্কোরই সংগ্রহ করে তারা। জবাবে ব্যাট করতে নেমে খেলাঘরের পেসার খালেদ আহমেদের করা প্রথম বলেই ছক্কা হাঁকান ইরফান শুক্কুর। এরপর সিঙ্গেল, ডাবল এবং এক চারে চতুর্থ বলই ম্যাচ ১৩ রান তুলে মোহামেডান। কিন্তু পঞ্চম বলে আউট হয়ে ফিরে যান ম্যাচসেরা ক্রিকেটার আব্দুল মজিদ। শেষ বলে অনায়াসেই এক রান তুলে জয় নিশ্চিত করে পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা দলটি।

(ঢাকাটাইমস/১৬জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :