‘শাজাহান খান কখনোই আ.লীগের আদর্শ ধারণ করেননি’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১৬:৩৩

‘শাজাহান খান কখনোই আওয়ামী লীগের রাজনীতিতে বিশ্বাস করেন নাই। তিনি কখনোই আওয়ামী লীগের আদর্শ ধারণ করেননি। তিনি হাত-পা ধরে এক সময়ে আওয়ামী লীগের সঙ্গে এসেছিলেন। এখন তিনিই দলের ক্ষতি করছেন।

আওয়ামী লীগের সংসদ সদস্য হয়ে মাদারীপুর জেলা আওয়ামী লীগের পদত্যাগ দাবী করে, সেই লোক আগামীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও পদত্যাগ চাইতে পারে। তিনি কখনোই আওয়ামী লীগ মনপ্রাণে ধারণ করে নাই। এটাই তার চরিত্র।’ –এমন মন্তব্য করেছেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে।

বুধবার বেলা ১টার দিকে মাদারীপুরের ঘটকচর এলাকায় মুক্তিযোদ্ধা কমান্ডার সোহরাব হোসেন সর্দারের মার্কেট ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন শেষে সমাবেশে তিনি এসব কথা বলেন।

কাজল কৃষ্ণ দে বলেন, ‘শাজাহান খান তার বাবা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য মৌলভী আছমত আলী খানের সাথেও আওয়ামী লীগের রাজনীতি করতে পারেনি। এখন তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য হয়ে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতির পদত্যাগ চান।’

জেলা আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যে লোক নিজের দলের সভাপতির পদত্যাগ চাইতে পারে, সে আগামীতে শেখ হাসিনারও পদত্যাগ চাইতে পারে। এটাই তার রাজনৈতিক চরিত্র। তিনি কখনোই আওয়ামী লীগের রাজনীতিতে বিশ্বাস করেন নাই। তিনি কখনোই আওয়ামী লীগের আদর্শ ধারণ করেননি। তিনি হাত-পা ধরে এক সময়ে আওয়ামী লীগের সঙ্গে এসেছিলেন। এখন তিনিই দলের ক্ষতি করছেন।’

কাজল কৃষ্ণ দে বলেন, ‘যখন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জীবিত ছিলেন তখন এই ব্যক্তিটি বঙ্গবন্ধুকে হত্যা করার জন্যে যে এদেশে জাসদ-গণবাহিনী সৃষ্টি হয়েছিল। যারা এদেশের গ্রাম-গঞ্জে মা-বোনদের, আওয়ামী লীগের নেতাদের নির্যাতন-অত্যাচার করেছে। তাদের নেতৃত্ব দিয়েছিলেন এই সাংসদ শাজাহান খান। এই সন্ত্রাসীদের পরিবার থেকেই আবার নতুন সন্ত্রাসী বের হয়েছে। আমরা দেখেছি গত ১২ জুন কিভাবে ঘটকচরে মুক্তিযোদ্ধা পরিবারকে নির্যাতন করা হয়েছে।’

মানববন্ধনে আওয়ামী লীগের জেলা-উপজেলার নেতারা বক্তব্য দেন। মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দুয়া মুক্তিযোদ্ধা কমান্ডার ও ইউপি আওয়ামী লীগের সভাপতি সোহরাব হোসেন সর্দার।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, সহ-সভাপতি জাহাঙ্গীর কবির, আজাদ মুন্সি, জেলা যুবলীগের সভাপতি আতাহার সর্দার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জাকির হাওলাদার, জেলা কৃষকলীগের সভাপতি জাকির হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি জাহিন হোসেন অনিক, সাধারণ সম্পাদক বায়েজিত হাওলাদারসহ অন্যান্য নেতারা।

এসময় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতারা, এলাকাবাসী ও মুক্তিযোদ্ধারা অংশ নেয়।

গত ১২ জুন মাদারীপুরের ঘটকচর এলাকায় মাদারীপুর জেলা আওয়ামী লীগের একাংশের অতর্কিত হামলায় স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার সোহরাব সর্দারের মার্কেটের দুইটি ব্যাংক, ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্তত ১৪টি মটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে পুলিশ, নারী ও শিশুসহ অন্তত আটজন আহত হয়েছেন।

এ ঘটনায় সদর থানায় মামলা করেছেন মুক্তিযোদ্ধা। এই ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তোজনা বিরাজ করছে। আওয়ামী লীগের একাংশের নেতৃত্ব দেন শাজাহান খান।

(ঢাকাটাইমস/১৬জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :