মূলা ঝুলিয়ে নিজেদের স্বার্থ হাসিল করবেন না

প্রকাশ | ১৬ জুন ২০২১, ১৮:১৪

আরিফুর রহমান তুহিন

জাতীয়তাবাদী ছাত্রদল নামে বাংলাদেশে একটি ছাত্র সংগঠন আছে। ঢাকা মহানগরে এর চারটি শাখা। যেগুলোর কমিটিকে তাদের জননেতা তারেক রহমান বিলুপ্ত ঘোষণা করেছেন। গত ১ যুগে এই শাখায় ৪ বার কমিটি গঠন ও বিলপ্ত হয়েছে। কিন্তু থানা কমিটি গঠন হয়েছে কেবল একবার। ২০১০ সালে গ্রুপিং ও টাকার ভাগবাটোয়ারার ঝামেলায় এরপর আর কমিটি দেয়নি ছাত্র সংগঠনটি!

এমনও কয়েকটি থানা আছে যেখানকার সভাপতি-সাধারণ সম্পাদক এখন যুবদল বা মূলদলেরও বড় পদে। এই সংগঠনে আমার বেশ কিছু শুভাকাঙ্খি আছেন। আমি দেখেছি কত সম্ভাবনাময় তরুণ এইসব তথকথিত নেতাদের খপ্পরে পড়ে জীবন-যৌবন শেষ করেছেন। কেবল একটি পদের আশায়। জেল খেটেছেন, দিনের পর দিন পালিয়ে বেড়িয়েছেন, ব্যবসা-পড়াশোনা শেষ করেছেন। কিন্তু ওইসব সুবিধাবাদি নেতারা কমিটি আর দেয়নি, কেবল পদ দেওয়ার লোভ দেখিয়ে মাথা বিক্রি করে পকেট ভরিয়েছেন।

এইসব নেতারা আবার কোনদিন ক্ষমতায় আসলে নিজেকে জাহির করবেন। প্রচার করবেন তাদের বিরত্বগাথা, কিন্তু এদের আমি ভণ্ড ছাড়া অন্য কিছু বলতে পারছি না। এদের এই ভাওতাভাজির কারণেই বিএনপির আজকের করুণ দশা। আজ বিএনপির নাম শুনলে জনগণ হাসে, কারণ তারা এখন আর নেতাকর্মী খুঁজে পায় না

পাবে কীভাবে, বছরের পর বছর যদি কেবল মুলা ঝুলিয়ে রাখে কিন্তু কোনো ফসল না আসে তাহলে আর কতদিন? ভবিষ্যতে যারা এই দলের দায়িত্ব নেবেন তাদের বলছি, অন্তত আপনারা আর মূলা ঝুলিয়ে নিজেদের স্বার্থ হাসিল করবেন না।

লেখক: গণমাধ্যমকর্মী

ঢাকাটাইমস/১৬জুন/এসকেএস