বিআরটির কাজ পরিদর্শনে অতিরিক্ত সচিব

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ২০:০৯

গাজীপুরে বিআরটি প্রকল্পের ধীর গতির কারণে টঙ্গী থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ১৩ কিলোমিটার অংশ নিয়ে যাত্রী সাধারণের দুশ্চিন্তার শেষ নেই। উন্নয়ন কাজের জন্য সড়কের এই অংশে চলাচল করতে নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। বর্ষা মৌসুম শুরু হওয়ায় মানুষের ভোগান্তি আরও বেড়েছে। গত এক সপ্তাহ ধরে বিভিন্ন গণমাধ্যমে বিআরটির নির্মাণ কাজের ধীরগতি, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন অংশে খানাখন্দ ও যানজটে দুর্ভোগের সংবাদ প্রকাশের পর বুধবার দুপুরে পরিদর্শনে আসেন বিআরটির অতিরিক্ত সচিব নিলিমা আক্তার।

এসময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী ব্রিজ থেকে জয়দেবপুর চৌরাস্তা পর্যন্ত সড়কটি সচল করতে পুরো দমে কাজ চলছে। ইতোমধ্যে প্রকল্পের ৫৫ ভাগ কাজ শেষ হয়েছে। টঙ্গী কলেজ গেট থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত রাস্তার দুই পাশে চার লেনের রাস্তার কাজ আগামী এক মাসের মধ্যে শেষ হবে।

তিনি আরা বলেন, টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ১২ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে ফ্লাইওভার, ওভারপাস, সাধারণ যান চলাচলের পৃথক লেন নির্মাণ ও পানি নিস্কাশনের জন্য ড্রেনের নির্মাণকাজ একসঙ্গে চলছে, যার কারণে কাজ শেষ হয়নি। তবে, আগামী বছরের জুন মাসের মধ্যে পুরো কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আশা করছি, নির্ধারিত সময়েই কাজ শেষ হয়ে যাবে। সড়কের দুই পাশের ড্রেনগুলো পরিষ্কার করার কাজ চলছে।

এসময় উপস্থিত ছিলেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার বরকতুল্লাহ খান, ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার আব্দুল্লাহ আল মামুন, ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাফিজুর রহমান, ট্রাফিক দক্ষিণ জোনের সহকারী পুলিশ কমিশনার শরিফ আহমেদ, টঙ্গী পশ্চিম থানার ওসি শাহ আলম প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :