বাউফলে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান প্রার্থীসহ আহত ১৫

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ২০:১৩

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে পটুয়াখালীর বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নে বুধবার দুপুরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে এক চেয়ারম্যান প্রার্থী ও চার সদস্য (মেম্বার) প্রার্থীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মমিনপুর এলাকায় জাকির হোসেন দফাদারের ঘরে বসে ১৫-২০ জন কর্মী-সমর্থক নিয়ে আলোচনা করছিলেন অটোরিকশা প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এনামুল হক। খবর পেয়ে দুপুর পৌনে একটার দিকে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সালেহ উদ্দিন ওরফে পিকুর ছোট ভাই মো. সুজন তালুকদারের (৪২) নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল লাঠিসোঁটা নিয়ে ওই ঘরে হামলা চালায় এবং ধারালো অস্ত্র দিয়ে ঘরের বেড়া ও দরজা কুপিয়ে আতঙ্ক সৃষ্টি করে। ওই সময় চেয়ারম্যান প্রার্থী এনামুলকে লাঞ্ছিত করা হয়। তখন দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে মো. রাজিব (২২), মো. মিজান সিকদার (৫০), মাহফুজা বেগম (৫০), গোল-নুর বেগম (৪০), জেসমিন বেগম (৩৫), ইউপি সদস্য প্রার্থী মো. আলাল ফারাজী (৪৫), মো. হাবিবুর রহমান (৫০), আবদুল মান্নান মোল্লা (৪৫) ও মো. কাওসারসহ (৩৫) দুই পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হন।

এনামুল হক অভিযোগ করেছেন, তার ও নেতা-কর্মীদের প্রচার ও প্রচারণায় নিয়মিত নৌকা প্রতীকের প্রার্থী ও তার লোকজন বাধা সৃষ্টি করে আসছে। হামলা চালিয়ে প্রচার মাইক ছিনিয়ে নিচ্ছে এবং নেতা-কর্মীদের মারধর করছে। বুধবারও গায়ে পড়ে তার নেতা-কর্মীদের মারধর করেছে।

সালেহ উদ্দিন পিকু এ অভিযোগ অস্বীকার করে বলেন, মমিনপুর এলাকায় নৌকার পক্ষে চার ইউপি সদস্য প্রার্থীসহ তার ২০-২৫ জন কর্মী বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালাচ্ছিলেন। ওই সময় অটোরিকশা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এনামুলের নেতৃতে ১৫-২০ জনের একটি দল তার প্রচারণায় হামলা চালিয়েছে। ওই সময় এনামুলের সন্ত্রাসী বাহিনী পিটিয়ে ও কুপিয়ে তার কর্মী-সমর্থকদের আহত করেছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমামুন বলেন, ‘একই স্থানে দুই চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর সময় মারামারির ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/১৬জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :