সাঈদ রহমানের ‘এই তো জীবন’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ২০:২৪

স্বপ্নলোক মিডিয়া হাউজের ব্যানারে গুণী নির্মাতা ফিরোজ খানের পরিকল্পনায় চ্যানেল নাইন-এ এক গল্পে সপ্তাহ নামে একটি অনুষ্ঠানে প্রতি সপ্তাহে ভিন্ন গল্প নিয়ে ভিন্ন পরিচালকের ৬ পর্বের ধারাবাহিক নাটক প্রচারিত হয়। প্রতি শনি থেকে বৃহস্পতিবার এবং শুক্রবার বিকাল ৩.৪৫ মিনিটে টেলিছবি প্রচার করা হয়। এ সপ্তাহের গল্প ‘এই তো জীবন’। রচনা করেছেন ফিরোজ খান। পরিচালনা করেছেন সাঈদ রহমান।

নাটকটির গল্প এগিয়েছে ভাইবোনের একটি পরিবার ও তাদের ভাড়াটিয়ার জীবন নিয়ে। আজগরের ছোট বোন হিমু প্রেমিককে হারিয়ে মানসিক ভাবে অসুস্থ। বাবা-মা নেই। বড় ভাই তার দেখাশোনা করে এবং বোনের দেখাশোনা করার জন্য আজগর আর বিবাহ করেননি।

তাদের বাসায় ভাড়া থাকে দুজন ব্যাচেলর তমাল ও সজীব। ভাড়াটিয়া ও বাড়িওয়ালার মাঝে বিভিন্ন টানাপোড়ন নিয়ে এগিয়েছে গল্প। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এস এ হক অলিক, তমাল মাহবুব, মালিহা হিমু, সৈয়দ শিপুল, ফিরোজ খান, মুস্তাফিজ সুমন, সাকিব, আলমগীর, ওয়াদুদসহ আরো অনেকে।

নাগরিক নাট্যাঙ্গন ‘অনসাম্বল’ নামক থিয়েটার গ্রুপে কাজের মাধ্যমে রাজধানীতে সংস্কৃতির পথে হাঁটা শুরু করেন সাঈদ রহমান। এখনো ওই দলের হয়ে কাজ করে যাচ্ছেন তিনি। সেখানে দলের প্রতিটি প্রযোজনাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এবং নির্দেশনাও দিয়েছেন। ২০০৭ সালে শুরু করেন টেলিভিশন ভূবনে কাজ করা। প্রথমে অভিনয় দিয়ে কাজ শুরু করলেও মঞ্চের মত টিভি মিডিয়াতেও পরিচালনায় উদ্বুদ্ধ হন।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত পরিচালক প্রয়াত আক্তারুজ্জামানের হাত ধরে শুরু করেন পরিচালনার কাজ। একে একে নির্মাণ করেন বেশ কিছু দর্শকনন্দিত নাটক, যা ইতোমধ্যে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হয়েছে এবং দর্শকের প্রশংসাও পেয়েছে।

এছাড়া তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্যানেল ভুক্ত আম্পায়ার হিসাবেও আছেন। মাঝে আম্পায়ারিং ও মঞ্চের কাজে ব্যস্ততার জন্য নাটক নির্মাণে কিছুটা বিরতি দেন। বর্তমানে তিনি আবারও নাটক নির্মাণ শুরু করেছেন। তার হাতে রয়েছে আরও বেশ কয়েকটি কাজ।

ঢাকাটাইমস/১৬জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :