খালেদাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিন: সরকারকে ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০২১, ১৬:৩২ | প্রকাশিত : ১৭ জুন ২০২১, ১৬:৩১

নানা রোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তাকে উন্নত চিকিৎসার সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল অভিযোগ করে বলেছেন, ‘পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য নেয়ার চেষ্টা করা হলেও প্রতিহিংসার কারণে সরকার সেই সুযোগ থেকে বঞ্চিত করেছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘সরকারকে আহ্বান জানাব রাজনৈতিক প্রতিহিংসা বাদ দিয়ে এই মহান নেত্রীকে, যিনি গণতন্ত্রের জন্য দীর্ঘ সংগ্রাম ও লড়াই করেছেন, তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন, দেশকে উন্নত করার জন্য তার বহু অবদান রয়েছে, সেই নেত্রীর সুচিকিৎসার ব্যবস্থা করার সুযোগ দেওয়া হোক। তাকে মুক্তি দেওয়া হোক।

বৃহস্পতিবার দুপুরে বালু নদীর ঘাট সংলগ্ন বিএনপির এক নেতার বাড়িতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে একটি নিম গাছের চারা রোপণ করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, করোনা হওয়ার পর খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। এখন তিনি কোভিডের আক্রমণ থেকে বেরিয়ে আসছেন। কিন্তু দীর্ঘ চার বছর তাকে কারাগারে রাখায় কোনো চিকিৎসা হয়নি। তিনি অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন। তার হার্ট, কিডনি ও লিভারে সমস্যা হয়েছে। সঙ্গে তার আর্থাইটিস তো আছেই। সবগুলো মিলিয়ে তিনি অনেক অসুস্থ আছেন। চিকিৎসকরা বলছেন, তিনি অত্যন্ত ঝুঁকির মধ্যে আছেন।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য সরকারের কাছে তার পরিবারের আবেদনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, এই সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিদেশে চিকিৎসার সুযোগ থেকে তাকে বঞ্চিত করছে। খালেদা জিয়া অসুস্থ।

বাংলাদেশের প্রতিটি মানুষের কাছে খালেদা জিয়া অত্যন্ত প্রিয় মানুষ উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, তিনি (খালেদা জিয়া) একজন গৃহবধূ ছিলেন। বাংলাদেশের মানুষের প্রয়োজনে, যখন গণতন্ত্রকে ফিরিয়ে আনা দরকার, যখন এরশাদ ক্ষমতা দখল করেছিল তখন তিনি রাস্তায় বেরিয়ে এসেছেন। ৯ বছর তিনি আন্দোলন করেছেন, কারাগারে গেছেন। মানুষকে প্রলুব্ধ করে একটা গণআন্দোলনের মাধ্যমে এরশাদকে পরাজিত করেছেন। এরপর গণতন্ত্রকে রক্ষা করার জন্য ১/১১ এর সময় কারাগারে গেছেন। সেখানেও তিনি নীরব সংগ্রামের মাধ্যমে তাদের সরিয়ে দিয়ে একটা নির্বাচন দিতে বাধ্য করেছিলেন। এরপর এই সরকার, দেখুন তারা কত রাজনৈতিক প্রতিহিংসার দল- যে মামলায় খালেদা জিয়ার কোনোরকম সংশ্লিষ্টতা নেই সেই মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১৭জুন/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :