খোঁজ মিলেছে ধর্মীয় বক্তা ত্ব-হা আদনানের

নিজস্ব টাইমস, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২১, ১৮:৩৭ | প্রকাশিত : ১৮ জুন ২০২১, ১৪:৫৭

রংপুর থেকে ঢাকায় ফেরার পথে দুই সফরসঙ্গী ও গাড়িচালকসহ নিখোঁজ ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান মিলেছে। শুক্রবার দুপুরে রংপুরে শ্বশুরের বাসায় ফেরেন তিনি।

ত্ব-হার বাসায় ফেরার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন তার বোন জামাই মোহাম্মদ হানিফ। তিনি জানান, দুপুরের দিকে ত্ব-হা রংপুরের বাসায় ফিরেছেন।

ত্ব-হা নিখোঁজ মামলার তদন্ত কর্মকর্তা রংপুর মহানগর কোতয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মো. মজনুও ধর্মীয় এই বক্তার বাসায় ফেরার তথ্য নিশ্চিত করেছেন। বেলা দুইটার দিকে ঢাকাটাইমসকে মজনু জানান, ত্ব-হা বাড়িতে ফিরেছেন। তবে এতদিন তিনি কোথায় ছিলেন তখন সে ব্যাপারে কিছু বলতে পারেননি তিনি।

শ্বশুরের বাসায় কিছু সময় থাকার পর এই ধর্মীয় বক্তাকে নেয়া হয় রংপুর কোতয়ালি থানায়। সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে নেয়া হয় রংপুরের গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ত্ব-হা মুহাম্মদ আদনান ডিবি পুলিশকে জানিয়েছে, ব্যক্তিগত কারণে তিনি এতোদিন আত্মগোপনে ছিলেন।

বিকালে সংবাদ সম্মেলনে রংপুর মহানগর পুলিশের এডিসি (মিডিয়া ও ডিবি) ফারুক আহমেদ বলেন, নিখোঁজ হওয়ার পর তারা চারজন একসঙ্গে একই বাড়িতে ছিলেন। তাদের আপাতত পুলিশি হেফাজতে রাখা হবে। সেখানে যাচাই-বাছাই করা হবে। প্রয়োজন হলে আদালতের সঙ্গে যোগাযোগ করা হবে। মামলায় যাওয়ার মতো কোনো প্রমাণ এখন আমাদের কাছে আসেনি। স্বেচ্ছায় ও ব্যক্তিগত কারণে আত্মগোপনে যেতে তিনি (ত্ব-হা) তার দুইজন সফরসঙ্গীর কাছে সহযোগিতা চেয়েছিলেন।

তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না? সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘একটা অপরাধের পেছনে দেখতে হয় তাদের খারাপ উদ্দেশ্য আছে কি না? এখন পর্যন্ত দেশকে বিব্রত বা এ সংশ্লিষ্ট কোনো বিষয় আমাদের কাছে আসেনি। এখন আমরা আপনাদের প্রাথমিক তথ্যগুলো জানাতে পারছি। কারণ মাত্র এক ঘণ্টা আগে তাকে আমরা পেয়েছি।’

আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান গত ৮ জুন দিবাগত রাতে রংপুর থেকে ঢাকায় ফেরার সময় নিখোঁজ হন। একইসঙ্গে তার সঙ্গে থাকা সফরসঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজেরও খোঁজ মিলছিল না। এ ঘটনায় রংপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

ধর্মীয় এই বক্তার নিখোঁজ হওয়ার পরপরই তোড়পাড় শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। তার সন্ধান চেয়ে হ্যাশট্যাগ ব্যবহার করেন তার ভক্ত ও সমর্থকরা। ত্ব-হা'র নিখোঁজের বিষয়টি শোনার পর সরকারও গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখছে ও ক্লু উদ্ধারের চেষ্টা করছে বলে জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। নিখোঁজের নয় দিন পর সন্ধান মিলল তরুণ এই ইসলামী বক্তার।

ঢাকাটাইমস/১৮জুন/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :