মিরপুরে কিশোর গ্যাংয়ের তিন সদস্য আটক

প্রকাশ | ১৮ জুন ২০২১, ১৫:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কিশোর গ্যাং অপুর দলের গ্যাং লিডার অপুসহ তিনজনকে আটক করেছে র‌্যাব -৪। শুক্রবার ভোরে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকেরা হলেন- মো. নাসির আহমেদ ওরফে অপু, মো. হৃদয় এবং মো. আতিকুর রহমান। এ সময় তাদের কাছ থেকে একটি চাইনিজ কুড়াল, একটি ফোল্ডিং চাকু, একটি চাপাতি, ৫০ পিস ইয়াবা এবং নগদ ৫১০ টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার দুপুরে র‌্যাব-৪ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোর চারটার দিকে মিরপুর মডেল থানা এলাকায় অভিযান চালায় র‌্যাব-৪ এর একটি দল। অভিযানে নাসির আহমেদ ওরফে অপু, হৃদয় এবং আতিকুর রহমান নামে কিশোর গ্যাংয়ের তিন সদস্যকে আটক করা হয়।

আটকদের বরাত দিয়ে র‌্যাব জানায়, এই কিশোর অপরাধীরা মাদক ব্যবসা, চাঁদাবাজি, ছিনতাই মেয়েদের ইভটিজিংসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার বিষয় স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে রাস্তাঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিলো। এছাড়াও ওই এলাকায় কোনো অপরিচিত লোক গেলে তাকে জিম্মি করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিতো। কারও কাছ থেকে ছিনতাইয়ের পর তারা দ্রুত সেই সামগ্রীটি পেছনে থাকা তাদের দলের অন্য সদস্যদের কাছে হস্তান্তর করে। ছিনতাইয়ের কাজে ব্যবহারের জন্য তারা সবসময় নিজেদের কাছে ধারালো দেশীয় অস্ত্র রাখে। এলাকায় ছিনতাই ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রায়শই এক গ্রুপ অন্য গ্রুপের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হতো বলে জানা যায়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ঢাকাটাইমস/১৮জুন/এএ/এমআর