সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে ব্রয়লার মুরগি-ডিম-আলুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০২১, ১৬:০১ | প্রকাশিত : ১৮ জুন ২০২১, ১৫:৫৬

রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে কিছু কিছু নিত্যপণ্যের দাম অতরিবর্তিত থাকলেও বেড়েছে ব্রয়লার মুরগি, আলু ও ডিমের দাম। সাত দিনের ব্যবধানে কেজিতে ব্রয়লার মুরগির দাম বেড়েছে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত। তবে অপরিবর্তিত রয়েছে পাকিস্তানি কক, সোনালী মুরগি ও লাল লেয়ার মুরগির দাম।

শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেট বাজার ও শ্যামলী সমবায় বাজার ঘুরে এসব চিত্র দেখা গেছে।

সরেজমিনে বাজার ঘুরে দেখা গেছে, আলুর দাম কেজি প্রতি ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৫ টাকা। প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকা, করলা ৬০ টাকা, টমেটো ৬০ টাকা, বরবটি ৭০ টাকা, চাল কুমড়া ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৩০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, কচুর লতি ৫০ টাকা, ধুন্দল ৬০ টাকা, পেঁপে ৪০ টাকা, কাকরোল ৬০ টাকা, শসা ৪০ টাকা, কাঁচামরিচ ৪০ টাকায়। এছাড়া প্রতিপিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, কাঁচা কলার হালি ২৫ থেকে ৩০ টাকা, লেবুর হালি বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা, এবং প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা দরে।

এছাড়া বাজারে প্রতিকেজি শুকনো মরিচ বিক্রি হচ্ছে ২৬০ টাকা, রসুন ৮০ থেকে ১৩০ টাকা, আদার দাম ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকায়। হলুদ ১৬০ টাকা থেকে দাম বেড়ে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। চিনি প্রতিকেজি বিক্রি হচ্ছে ৭৫ টাকায়। প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৭৮ থেকে ৮০ টাকায়।

চাউলের বাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি বিআর-২৮ চাল বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা, মিনিকেট ৬০ থেকে ৬২ টাকা, নাজিরশাইল ৬২ থেকে ৬৫ টাকা, মোটা চাল ৪৫ থেকে ৪৮ টাকা, পোলাওয়ের চাল ৯০ থেকে ১০০ টাকায়। প্রতিলিটার ভোজ্যতেল বিক্রি হচ্ছে ১৫১ থেকে ১৫৫ টাকায়। আধা লিটারের বোতল বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

বাজারে প্রতিকেজি সোনালি (কক) মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকায়। গত সপ্তাহে ব্রয়লার মুরগি ১৩০ টাকায় বিক্রি হলেও ৩০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। এছাড়া লেয়ার মুরগি প্রতিকেজি বিক্রি হচ্ছে ২৫০ টাকায়।

এছারা লাল ডিমের দাম বেড়ে ডজন ৯০ টাকা থেকে বিক্রি হচ্ছে ১০৫ থেকে ১১০ টাকা। হাঁসের ডিমের ডজন ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকায়। এছাড়া সোনালি (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৫০ টাকায়।

(ঢাকাটাইমস/১৮জুন/আরকে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :