লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ১৭০ গৃহহীন পরিবার

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০২১, ১৮:০১

চট্টগ্রামের লোহাগাড়ায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ভূমি ও গৃহহীন ১৭০ পরিবারের জন্য ঘর তৈরির কাজ শেষ হয়েছে। এসব ভূমি ও ঘর উপকারভোগীদের বুঝিয়ে দেওয়ার কার্যক্রম ২০ জুন প্রধানমন্ত্রী দেশব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার সকালে উপজেলা সম্মেলনে কক্ষে প্রেসব্রিফিং করে এসব তথ্য জানান নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু।

এসময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভূঁইয়া, উপজেলা প্রেসক্লাব সভাপতি আবদুল আউয়াল জনি, সাধারণ সম্পাদক তাজ উদ্দীন, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন রশিদী, সাংগঠনিক সম্পাদক হোছাইন মেহেদী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাদা মিনহাজ।

ইউএনও আহসান হাবীব জিতু বলেন, দ্রুত সময়ের মধ্যে ঘর নির্মাণ সম্পন্ন করার জন্য বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা। ‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’ এই স্লোগান নিয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় লোহাগাড়া উপজেলার আশিদ্রোন, বিভিন্ন ইউনিয়নে ১৭০টি ঘর নির্মাণ করা হয়েছে। এই প্রকল্পের আওতায় ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়। প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে ভূমিও গৃহহীন প্রতিটি পরিবারকে। টিনশেডের এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে। কাজের মান যেন ঠিক থাকে, সেজন্য সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। ঘর দেওয়ার জন্য উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রেও আমরা সঠিকভাবে যাচাই-বাছাই করেছি। যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন। এদিকে অপেক্ষার প্রহর গুণছে প্রধানমন্ত্রী উপহার এসব পাকা ঘর পাবেন যেসব গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলো। বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো মানুষগুলো জায়গাসহ নতুন ঘর পাবে এমন আনন্দে অনেকেই আত্মহারা।

(ঢাকাটাইমস/১৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :