রদ্রিগেজের গোলে কোপায় প্রথম জয় আর্জেন্টিনার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০২১, ০৯:২১ | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ০৭:৫৮

কোপা আমেরিকার ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সকাল ছয়টায় শুরু হওয়া ম্যাচটিতে আর্জেন্টিনা ১-০ গোলে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে। দলের পক্ষে গোলটি করেছেন গুইদো রদ্রিগেজ। এর জয়ের ফলে প্রতিযোগিতার ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে এসেছে মেসিবাহিনী।

লুই সুয়ারেসের দল উরুগুয়ে বরাবরই আর্জেন্টিনার কাছে কঠিন প্রতিপক্ষ। পাঁচ বছর আগে শেষবার উরুগুয়েকে হারিয়েছিল আর্জেন্টিনা। শেষবার দুই দল মুখোমুখি হয়েছিল ২০১৯ সালের নভেম্বরে। সেই প্রীতি ম্যাচ ২-২ ড্র হয়েছিল। এবারের প্রতিযোগিতায় প্রথম ম্যাচে চিলির কাছে আটকে গিয়েছে আর্জেন্টিনা। ফলে উরুগুয়ের বিরুদ্ধে আজকের ম্যাচটি মেসিদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠে। এমন অবস্থায় কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে মেসিবাহিনী। অন্যদিকে প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামে উরুগুয়ে।

ম্যাচের শুরু থেকেই চালকের আসনে ছিল আরজেন্টাইনরা। তৃতীয় মিনিটে মার্কাস আকুনার শট থেকে আক্রমণের শুরু। ষষ্ঠ মিনিটে আলবিসেলেস্তেরা আরও একটা আক্রমণ করলেও সেটাতেও গোলের দেখা পায়নি। গোল আসেনি পরের আক্রমণেও। লিওনেল মেসি তার ট্রেডমার্ক বাঁকানো শট করেছিলেন দূরের পোস্টে, কিন্তু উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা ঠেকিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়কের সে চেষ্টা। ফিরতি সুযোগে লাওতারো মার্টিনেজ যে গোল পাননি সেটাই বিস্ময়। উরুগুয়ে রক্ষণ তো বটেই, গোলরক্ষক মুসলেরাও তখনো নিজেকে গুছিয়ে আনতে পারেননি। সেই সুযোগটা নিতে পারেননি ইন্টার মিলান স্ট্রাইকার, শটই করতে পারেননি ঠিকঠাক।

ম্যাচের ১২ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে থাকা গুইদো রদ্রিগেজ বল হেড করেন দূরের পোস্টে। বল পোস্টে লেগে জালে আশ্রয় নেয়। শেষ পর্যন্ত প্রধমার্ধ্বের খেলা ১-০ গোলে শেষ করে আর্জেন্টিনা।

বিরতির পর বেশ কিছু সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু সেগুলো থেকে গোল হয়নি। অবশ্য জেতার জন্য আর কোনো গোলের প্রয়োজনও হয়নি তাদের। তবে পুরো ম্যাচে বেশ প্রভাব বিস্তার করে খেলেছে মেসি-ডি মারিয়ারা। তারা গোল পোস্টে শট নিয়েছিল ৯টি। তার মধ্যে ৬টি ছিল অন টার্গেটে। একটিতে হয়েছে গোল। অন্যদিকে উরুগুয়ে গোলপোস্টে একটিও শট নিতে পারেনি।

এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচ ও কোপা আমেরিকার এক ম্যাচে টানা ড্রয়ের পর জয় পেল আলবিসেলেস্তেরা। আর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচেই হারের স্বাদ নিতে হলো টুর্নামেন্টে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে।

‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা।

ঢাকাটাইমস/১৯জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

সাকিব যে দলে খেলে, সে দল ভাগ্যবান: নিক পোথাস

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে ৩৬ বলে সেঞ্চুরি করা কোরি অ্যান্ডারসনের

লিটনের রানে ফেরা নিয়ে যা বললেন টাইগার কোচ নিক পোথাস

মেসির খেলার খবর শুনেই শেষ ম্যাচের টিকিট

এবার জিম্বাবুয়ে সিরিজেও সৌম্যকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :