সাতক্ষীরায় করোনা ও উপসর্গে নয়জনের মৃত্যু

প্রকাশ | ১৯ জুন ২০২১, ১৭:১৩

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

সাতক্ষীরায় করোনা সংক্রমণে মৃত্যুর মিছিল ধীরে ধীরে ভারি হয়ে উঠছে। গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরও ৮ জন মারা গেছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো অন্তত ২৬৮ জন। এছাড়া ৯২ জনের নমুনা পরীক্ষা শেষে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে, যা শনাক্তের হার ৬০ দশমিক ৮৬ শতাংশ বলে সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন শাফায়েত নিশ্চিত করেছেন।
সকাল থেকে লকডাউন চলছে ঢিলেঢালাভাবে। শহরের বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসিয়ে জনসাধারণ ও যানবাহনের গতিনিয়ন্ত্রণ করার চেষ্টা করলেও অনেক সময় তা সম্ভব হচ্ছে না পুলিশের। সাধারণ মানুষ কিছুতেই মানতে চাচ্ছেন না স্বাস্থ্যবিধি। হাট-বাজারগুলোতে সাধারণ মানুষের ভিড় লক্ষণীয়। লকডাউনে জরুরি সেবা প্রতিষ্ঠান খোলা রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ। ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন এবং সীমান্ত দিয়ে কেউ যাতে পারাপার না হতে পারেন- সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।
এরই মধ্যে জেলা শহর ও গ্রাম অঞ্চলের প্রায় প্রতিটি ঘরে জ¦র, সর্দি, কাশিসহ নানা উপসর্গ নিয়ে ভুগছেন অধিকাংশ মানুষ। জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ১৭১ জন ও সদর হাসপাতালে ২০ জন ভাইরাসটিতে আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। বাকি ৫৬২ জন বিভিন্ন বেসরকারি হাসপাতাল, প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।
(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)