একূল-ওকূল হারালেন ছাত্রনেতা রনি

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০২১, ১৯:৩৫ | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ১৭:৪০

নানা আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে অবশেষে ছাত্রলীগের পদ হারালেন ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর শাখার সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ রায়হান রনি। একইসঙ্গে ছাত্রদল থেকেও রনিকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. ফাহিম আহামেদ স্বাক্ষতির এক প্রেস বিজ্ঞপ্তিতে রনিকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়।

একইদিন জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন অনু ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস স্বাক্ষরিত আরেকটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পৌর শাখার ‘প্রথম যুগ্ম আহ্বায়ক’ এবং সংগঠনের ‘প্রাথমিক সদস্য পদ’ থেকে রনিকে বহিষ্কার করা হয়েছে। সংগঠনের ‘শৃঙ্খলা ভঙ্গ ও নীতি আদর্শের সুস্পষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায়’ তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

অভিযোগ উঠে সদ্য ঘোষিত ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে ছাত্রদলের এক নেতার জায়গা হয়েছে। রায়হান রনি নামে এই নেতা একই উপজেলার পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদে থেকেই পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন।

এমন আলোচনা ও সমালোচনার মুখে শনিবার সাংগঠনিক প্যাডে বিজ্ঞপ্তি দিয়ে রনিকে অব্যাহতির কথা জানায় জেলা ছাত্রলীগ। সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে রায়হান রনিকে আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের পদে থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে এতে উল্লেখ করা হয়।

মোহাম্মদ রায়হান রনি ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার আলফাডাঙ্গা মৌজার বাসিন্দা। পড়াশোনা করেন যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে।

ছাত্রদল ও ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় ছয় মাস আগে গত ২৩ জানুয়ারি জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান ২১ সদস্যের আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। ওই কমিটির একজন আহ্বায়ক, নয়জন যুগ্ম আহ্বায়ক, একজন সদস্যসচিব এবং বাকি সবাই সদস্য। ঘোষিত ওই কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে ছিল রায়হান রনির নাম।

অন্যদিকে ১২ জুন আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করে আংশিক কমিটি অনুমোদন করা হয়। ঘোষিত ওই পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছে মোহাম্মদ রায়হান রনির নাম।

স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ ছাত্রদলের রায়হান রনি ও ছাত্রলীগের মোহাম্মদ রায়হান রনি একই ব্যক্তি।

ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী (রিয়ান) এই প্রতিবেদককে জানান, কোনো বিতর্কিত ব্যক্তি ছাত্রলীগ করতে পারবে না। যেহেতু তার বিষয়ে অভিযোগ উঠেছে। সে কারণেই তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

তিনি বলেন, কোনো ব্যক্তির কারণে ছাত্রলীগ কলঙ্কিত হোক সেটা আমরা চাই না।

(ঢাকাটাইমস/১৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কেজি দরে অপরিপক্ক তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :