টঙ্গী-চৌরাস্তা সড়ক দুই দিনে সংস্কারের নির্দেশ

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ২০:২২

দুই দিনের মধ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে চৌরাস্তা অংশের সব সংস্কার কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক ও সেতু বিভাগের সচিব আবু বকর সিদ্দিক। শনিবার সকালে বিআরটি প্রকল্পের চলমান কাজ পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান সচিব।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন যে কোনভাবেই হোক- এই জনদুর্ভোগ দ্রুত দূর করতে হবে। সেজন্য নির্দেশ দিয়েছি, আগামী দুই দিনের মধ্যে দিন-রাত ২৪ ঘণ্টা কাজ করে সব সংস্কার কাজ শেষ করবে। দুজন ঠিকাদারকে নির্দেশ দিয়েছি, ১০ দিন কাজ করতে ৫০ জন করে যদি ৫০০ লোক লাগে, দু’দিনে যেন সে কাজটি করে ফেলে। যদি লোক না পান, আমাকে বলবেন আমি লোক দেব।

বিআরটির ঠিকাদারি প্রতিষ্ঠানের আর্থিক সংকটের কথা তুলে ধরে সচিব বলেন, খোঁজ নিয়ে জেনেছি ঠিকাদারি প্রতিষ্ঠান আর্থিক সংকটে রয়েছে। তারা ঠিকভাবে টাকা-পয়সা দিতে পারছে না। চায়না প্রতিষ্ঠানগুলো সরকারি প্রতিষ্ঠান, তাই আমরা এ্যাম্বাসিকে জানিয়েছি তাদের সরকার যেন এদিকে নজর দেয়।

পরিদর্শনকালে সচিবের সঙ্গে উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। তিনি বলেন, বিআরটির চলমান কাজে পদে পদে ভুল রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এই প্রকল্পের জন্য হাজার হাজার কোটি টাকা দিয়েছেন। তিনি চেয়েছিলেন গাজীপুরবাসীর সুবিধা, কিন্তু এখন গাজীপুরের মানুষ কষ্টে আছে। ইঞ্জিনিয়ার ও ডিজাইনারদের ভুলের খেসারত দিচ্ছে উত্তরবঙ্গে যাতায়তকারী লাখ লাখ মানুষ।

মেয়র আরও বলেন, কাগজে-কলমে সিটি করপোরেশনের কোন দায়িত্ব নেই এখানে। কিন্তু আমরা মানবিক কারণে নিজেরা সড়কে এসেছি। যদি প্রয়োজন হয় সিটি করপোরেশন বিআরটিকে সহযোগিতা করবে। আমরা চাই, এই সমস্যার দ্রুত সমাধান হোক।

এসময় আরো উপস্থিত ছিলেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ, ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আবব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাফিজুর রহমান, সহকারী কমিশনার (এসি-টঙ্গী) পিযুষ দে, টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম প্রমুখ।

উল্লেখ্য, যানজট নিরসনে গাজীপুরের জয়দেবপুর থেকে বিমানবন্দর পর্যন্ত চলছে বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ। গত কয়েক দিনের বৃষ্টি ও বিআরটির ধীরগতির নির্মাণকাজের কারণে মহাসড়কের এই অংশে খানাখন্দ ও গর্ত সৃষ্টি হওয়ায় তীব্র যানজট সৃষ্টি হচ্ছে। মহাসড়কের দুই পাশে নির্মাণ করা হয়েছে হাই ক্যাপাসিটির ড্রেন। কিন্তু ড্রেনের মুখে ময়লা-আবর্জনায় পূর্ণ থাকায় পানি নিস্কাশন হচ্ছে না। অল্প বৃষ্টিতে সড়কে পানি জমে সৃষ্টি হচ্ছে যানজট-জনভোগান্তি। জয়দেবপুর চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত মাত্র ১৩ কিলোমিটার পথ যেতে সময় লাগছে ৫ থেকে ৬ ঘণ্টা। এর প্রভাব গাজীপুর ছাড়িয়ে রাজধানীর মহাখালি পর্যন্ত ঠেকেছে।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :