যাদুকাটা নদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

প্রকাশ | ১৯ জুন ২০২১, ২০:৪৭

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে আবারও নৌকাডুবিতে হাসিবুল মিয়া (৩৫) নাম এক শ্রমিক নিখোঁজের ঘটনায় ২৪ ঘণ্টা পর উদ্ধার করেছে ডুবুরি দল। হাসিবুল উপজেলা বাদাঘাট ইউনিয়ন ঘাগটিয়া চকবাজার গ্রামের আক্কেস আলীর ছেলে। শনিবার দুপুরে যাদুকাটা নদীর ভরটেক এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।
স্থানীয় বাসিন্দা মাহিদুল ইসলাম মাসুম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এর পূর্বে শুক্রবার (১৮ জুন) বিকাল ৩টায় সময় উপজেলার সীমান্তবর্তী  যাদুকাটা নদীর বড়টেক এলাকায় নৌকা ডুবির ঘটনাটি ঘটে।
এ ঘটনায় দুই শিশু উদ্ধার করেছে পর্যটকবাহী নৌকা থাকা পর্যটকরা। উদ্ধার হওয়া শিশুরা আদর্শ গ্রামের মাসুল মিয়ার দুই ছেলে জিয়াউল হক (৯), আরিফুল (৫)।
এলাকাবাসী জানায়, উপজেলার যাদুকাটা নদীতে পাহাড়ি ঢলে সাথে ভেসে আসা লাকড়ি কোড়াতে জুমার পর বড়টেক এলাকা সামন যায় হাসিবুল ও তার সম্পর্কে শালা জিয়াউল হক ও আরিফুলকে নিয়ে। তারা দীর্ঘ সময় ধরে লাকড়ি কুড়িয়ে বিকাল তিনটার সময় বাড়ি ফিরে আসার সময় লাকড়ি বোঝায় নৌকা ডুবে যায়। এসময় যাদুকাটা নদীতে থাকা পর্যটকদের নৌকায় থাকা পর্যটকরা দুশিশুকে উদ্ধার করলেও হাসিবুল নিখোঁজ ছিলেন। তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল লতিফ তরফদার নিখোঁজের পরপর পুলিশ ঘটনাস্থলে পাঠায় ও খবর পেয়ে সুনামগঞ্জ থেকে সন্ধ্যা ৭টায় ডুবুরি দল এসে উদ্ধার তৎপরাতা চালায়। পরে শনিবার  দুুুুপুরে নিখোঁজের ২৪ ঘণ্টা পর হাসিবুলের লাশ যাদুকাটা নদীর ভরটেক এলাকা থেকে উদ্ধার করেছে ডুবুরি দল।
(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)