কুষ্টিয়ায় করোনায় নয়জনের মৃত্যু, অক্সিজেন সংকট

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ২১:৪৫

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন নয়জন। এর মধ্যে আটজন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। এটিই কুষ্টিয়ায় এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এদিকে জেনারেল হাসপাতালে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার করোনা ওয়ার্ডে আটজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

ডা. তাপস কুমার সরকার জানান, জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আটজন মারা গেছেন। শুক্রবার রাত থেকে শনিবার সকাল ১০টা পর্যন্ত একে একে তারা মারা যান।

তিনি আরো জানান, কুষ্টিয়ায় প্রতিদিন করোনা শনাক্ত রোগীর সংখ্যা উদ্বেগজনকহারে বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা ওয়ার্ডে শয্যা ও অক্সিজেন সংকট দেখা দিয়েছে। হাসপাতালে কোন বেড খালি নেই। ১০০ বেডের বিপরীতে ভর্তি আছে ১১৩ জন রোগী।

কুষ্টিয়া জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ১৮ জুন ৩৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১১২ জন। গড় শনাক্ত ৩২ শতাংশ। এর আগের দিন ১৭ জুন শনাক্ত হয় ১৫৬ জন। শনাক্তের হার ছিল ৪০ শতাংশের বেশি। গত ১৫ দিন ধরে রোগী শনাক্তের হার ও মৃত্যু ঊর্ধ্বমুখী।

অপর দিকে শুক্রবার সন্ধ্যায় করোনায় আক্রান্ত হয়ে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন মিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পিযুষ কুমার সাহা।

এদিকে করোনা প্রতিরোধে কুষ্টিয়ায় ধাপে ধাপে বাড়ছে বিধিনিষেধের সময়সীমা। তবে উদাসীনতায় কোন কাজে দিচ্ছে না নামমাত্র এই জেলা প্রশাসনের বিধিনিষেধ।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :