গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দ্বগ্ধ মা ও শিশুর মৃত্যু

প্রকাশ | ১৯ জুন ২০২১, ২১:৫৮

নগর প্রতিবেদক, গাজীপুর

গাজীপুরের শ্রীপুরে বহুতল ভবনের একটি ফ্ল্যাটে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আগুনে দ্বগ্ধ হয়ে এক গৃহবধূ ও তার শিশু সন্তান নিহত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মাওনা উত্তরপাড়া এলাকার দেলোয়ার হোসেনের বহুতল ভবনের পাঁচ তলার ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, সোনিয়া জান্নাত (২৫) ও তার দুই বছরের শিশু কন্যা হুমাসা জান্নাত। সোনিয়া বাগেরহাটের কাফিলাবাগ এলাকার গোলাম মোস্তফার স্ত্রী।
ভবনের মালিক দেলোয়ার হোসেন জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা উত্তরপাড়া এলাকার দেলোয়ার হোসেনের বহুতল ভবনের ৫ম তলার একটি ফ্ল্যাটে স্ত্রী সন্তান নিয়ে ভাড়া থাকতেন পোশাক কারখানার কর্মকর্তা গোলাম মোস্তফা। প্রতিদিনের মতো স্ত্রী সন্তানকে বাসায় রেখে শনিবার সকালে কর্মস্থলে চলে যান তিনি। বেলা ১১টার দিকে মোস্তফার বাসায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়। বিস্ফোরণে ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ছিটকে যায় এবং মোস্তফার স্ত্রী সোনিয়া জান্নাত (২৫) এবং তার মেয়ে হুমাসা জান্নাত (২) দ্বগ্ধ হয়। প্রাথমিকভাবে এলাকাবাসী ও পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভায়। এসময় দ্বগ্ধ মা ও মেয়েকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় আল হেরা হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দ্বগ্ধ মা-মেয়েকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আব্দুল খান জানান, চিকিৎসাধীন অবস্থায় বিকালে সোনিয়া জান্নাত মারা যান। মায়ের মৃত্যুর কিছু সময় পর তার শিশু সন্তানটিও মারা যায়।
ফায়ার সার্ভিসের শ্রীপুর স্টেশন কর্মকর্তা রায়হান জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, আগুন না জ্বালিয়েই বাসায় রান্নাঘরের চুলার লাইন চালু ছিল। ফলে গ্যাস সিলিন্ডারের ওই লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে পুরো ঘরে গ্যাস জমে যায়। চুলা জ্বালানোর সময় ওই গ্যাস আগুনের সংস্পর্শে এলে এ দুর্ঘটনা ঘটে।
(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)