আলফাডাঙ্গায় পাঠচক্রের উদ্বোধন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০২১, ২২:৪৬

‘মুজিবকে জানুন, আদর্শ ধারণ করুন, নিজেকে গড়ুন' এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের আলফাডাঙ্গায় পাঠচক্রের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বিকালে উপজেলার পানাইল গ্রামে জ্ঞানতীর্থ মহিউদ্দিন আহমদ স্মৃতি বিজ্ঞান পাঠাগার ও বিনোদন কেন্দ্রের আয়োজনে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে পাঠাগারটির সভাপতি ও পুলিশের সাবেক কর্মকর্তা (এআইজি) মালিক খসরুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, ফরিদপুর জেলা কৃষকলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ।

আরও বক্তব্য দেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাহিদ হোসেন, গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি খান আমিরুল ইসলাম, টগরবন্দ ইউপি সদস্য আরিফুল ইসলাম, বুড়াইচ ইউপি সদস্য মাহাবুব শেখ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশে সুস্থ ও অহিংস সমাজ গঠনের জন্য একটি সম্মিলিত আন্দোলনের প্রয়োজন। সেটি হলো পাঠাগার আন্দোলন। পাঠাগার আন্দোলনকে যদি সামাজিক আন্দোলনে পরিণত করা যায়, তাহলে যুব সমাজ আগ্রহ প্রকাশ করবে বই পড়তে। শুধু পাঠক সৃষ্টিই নয়, বিপথগামী তরুণ সমাজকে মাদক, ধর্ষণ, আত্মহত্যা ও সকল অপকর্ম থেকে ফিরিয়ে আনার জন্য সমাজে পাঠাগারের বিকল্প নাই। তাই প্রয়োজন বই পাঠ প্রতিযোগিতার মত ভাল ভাল উদ্যোগ নেওয়া।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :