স্পেন-পোল্যান্ড ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০২১, ১০:০৪ | প্রকাশিত : ২০ জুন ২০২১, ০৯:৫৬

ইউরো চ্যাম্পিয়নশিপে অনেকটা এলোমেলো খেলা খেলছে সময়ের অন্যতম সেরা ফুটবল দল স্পেন। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে ড্র করার পর দ্বিতীয় ম্যাচেও পোল্যান্ডের বিপক্ষে জিততে পারেনি একবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোল ব্যবধানে। এদিকে এই টুর্নামেন্টে প্রথম পয়েন্টের দেখা পেল লেভানডোস্কি বাহিনী।

প্রথম ম্যাচে সুইডেনের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল স্প্যানিশরা। অন্যদিকে স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরেছে পোলিশরা। তাই দ্বিতীয় ম্যাচে উভয় দলই জয়ের জন্য মুখিয়ে ছিল। কিন্তু কাঙ্ক্ষিত জয় পেল না কেউই।

এদিন ম্যাচের শুরু থেকেই বল নিয়ন্ত্রণে রেখে খেলছিল স্পেন। আক্রমণও চালাতে থাকে। পোল্যান্ডও প্রতি আক্রমণ করার চেষ্টা করেছে। তবে লক্ষ্যে ছিল না কেউই।

এরপর ম্যাচের ২৫ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় স্পেন। জেরার্ড মোরেনো ডান দিকে বক্সের বাইরে থেকে হঠাৎ ঢুকেই চোখের পলকে পাস দিয়ে দেন আলভারো মোরাতাকে। মোরাতা ডান পায়ের শটে বল জড়িয়ে দেন জালে। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধেও হেলে পানি পাচ্ছিল না লেভানডোস্কিরা। একের পর এক আক্রমণে তাদের রক্ষণভাগকে ব্যস্তই রেখেছিল স্পেনের আক্রমণ। কিন্তু এর মাঝেই হুট করে এক আক্রমণেই গোল পেয়ে বসে পোল্যান্ড।

তখন ম্যাচের বয়স ৫৪ মিনিট। এ সময় বায়ার্নের মিউনিখ তারকার দারুণ গোলেই সমতায় ফেরে সফরকারীরা। ডান দিক থেকে সতীর্থের ক্রসে লাফিয়ে হেডে লক্ষ্যভেদ করেন গত বছরের ফিফা বর্ষসেরা খেলোয়াড় লেভানডোস্কি। এরপর আর কোনো গোল হয়নি।

এ ড্রয়ের ফলে ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে রয়েছে স্পেন। সমান ম্যাচে মাত্র ১ পয়েন্টে পোল্যান্ডের অবস্থান তলানিতে। টেবিলের শীর্ষে অবস্থান করছে সুইডেন। তাদের সংগ্রহ দুই ম্যাচে ৪ পয়েন্ট। আর ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে স্লোভাকিয়া। (ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :