‘ভূমিহীনদের ঘর দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী’

প্রকাশ | ২০ জুন ২০২১, ১২:২৯ | আপডেট: ২০ জুন ২০২১, ১২:৩২

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

ভূমিহীনদের ঘর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রবিবার সকাল নয়টার দিকে ভোলা সদর উপজেলা মিলনায়তনে দ্বিতীয় ধাপে ভূমি ও ঘরপ্রদান কার্যক্রমের উদ্বোধনের আগে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে সুবিধাভোগী পরিবারের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না। বঙ্গবন্ধুর এই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, অসহায় ভূমিহীন ও গৃহহীন মানুষের কোনো দলমত নেই। ঘর দেয়ার সময় কে কোন দল করে তা দেখা হয়নি। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনদেরকেই ঘর দেয়া হয়েছে।

ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক ই ইলাহী চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, স্থানীয় সরকার শাখার উপপরিচালক মামুন আল ফারুক, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, ভোলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম বিপ্লব প্রমুখ।

মুজিববর্ষ উপলক্ষে ভোলায় ৩৭১জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেয়া হচ্ছে। এর আগে প্রথম ধাপে ভোলা জেলায় ৫২০টি পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছিল।

ঢাকাটাইমস/২০জুন/প্রতিনিধি/এমআর