শতবর্ষে সুজুকি আনল স্পেশাল এডিশনের জিক্সার বাইক

অটোমোবাইল প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০২১, ১৬:৫৬ | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১৪:১২

বাংলাদেশের বাজারে জিক্সার ও জিক্সার এস এফ এডিশনের নতুন বাইক আনল র‌্যানকন মটর বাইকস লিমিটেড। শনিবার অনলাইনে আয়োজিত অনুষ্ঠানে নতুন এডিশনের বাইক দুইটি উন্মুক্ত করা হয়। অনুষ্ঠানটি সুজুকির অফিসিয়াল ফেইসবুক পেজে সম্প্রচার করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যানকন মটর বাইকস লিমিটেডের ডিভিশনাল ডিরেক্টর শোয়ব আহম্মেদ, বিক্রয় বিভাগের প্রধান এ.কে.এম তৌহিদুর রহমান এবং বিপণন বিভাগের প্রধান মোহাম্মদ শামস উদ্দিন।

র‌্যানকন মটর বাইকস লিমিটেডের ডিভিশনাল ডিরেক্টর শোয়ব আহম্মেদ বলেন, সুজুকির সবসময় বাংলাদেশি বাইকারদের চাহিদার কথা মাথায় রেখে, সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি নতুন নকশায় মটর সাইকেল নিয়ে আসছে।

লিমিটেড এডিশনে দুই মডেলের বাইক দুই ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এগুলো হলো- এফআই এবিএস এবং কার্বুরেটর ভার্সন।

জাপানি প্রযুক্তিতে তৈরি নতুন এই বাইকে রয়েছে ১৫৫ সিসির ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১৪.১ পিএস শক্তি পাওয়া যাবে।

অনুষ্ঠানে জানানো হয়, ২০২০ সাল ছিলো সুজুকির জন্য একটি বিশেষ বছর। কেননা, ওই বছরে সুজুকি তার গৌরব ও ঐতিহ্যের ১০০তম বছরে পর্দাপণ করে। এই উপলক্ষে সুজুকি নিয়ে এসেছে নতুন জিক্সার এসএফ ১০০ ইর্য়াস এনিভার্সারি লিমিটেড এডিশন বাইক।

নতুন জিক্সার সিরিজের বাইকগুলোর মূল আর্কষণ এর কালার, গ্রাফিক্স ও ডিজাইন। যা বাইকগুলোকে করেছে অনন্য।

জিক্সার সিরিজের বাইকগুলো পাওয়া যাবে মিরা রেড, মেটালিক ট্রাইটন ব্লু এবং গ্লাস স্পার্কল ব্ল্যাক কালারে। এর পাশাপাশি সলিটারি সিলভার, মেটালিক ট্রাইটন ব্লু রঙে মিলবে।

সুজুকি নিউ জিক্সার মডেলের স্পেশাল এডিশনের দাম ২ লাখ ২৪ হাজার ৯৫০ টাকা। অন্যদিকে জিক্সার এসএফ মডেলের দাম ২ লাখ ৭১ হাজার ৯৫০ টাকা থেকে।

নতুন এই দুই মডেল দেশজুড়ে পাওয়া যাচ্ছে।

(ঢাকাটাইমস/২০জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :