একশ গোলের মাইলফলকে সাবিনা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১৫:৩০

বাংলাদেশ প্রিমিয়ার লিগে সদ্যপুষ্কুরণী স্পোর্টিং ক্লাবের বিপক্ষে বসুন্ধরা কিংসের ৫-০ গোল ব্যবধানে জয়ের দিনে ক্যারিয়ারে আরো একটি হ্যাটট্রিক তুলে নেন দলীয় স্ট্রাইকার সাবিনা খাতুন। আর এরই মাধ্যমে বাংলাদেশি প্রথম নারী ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে একশ গোলের মাইলফলক স্পর্শ করেন এই নারী তারকা ফুটবলার।

সদ্যপুষ্কুরণীর বিপক্ষে মাঠে নামার আগে লিগে তার গোল সংখ্যা ছিল ৯৮টি। ম্যাচের প্রথমার্ধেই দুটি গোল করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজের একশতম গোল পূরণ করেন সাবিনা। অবশ্য দ্বিতীয়ার্ধে আরও একটি পান তিনি। ফলে হ্যাটট্রিক করে নিজের রেকর্ড বাড়িয়ে ১০১ গোলে নিয়ে যান তিনি।

লিগের গোলের হানড্রেড পূর্ণ করতে মাত্র চার মৌসুম খেলতে হয়েছে বাংলাদেশ জাতীয় দলের গোল মেশিনকে। ২০১১ সালের আসরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ২৫ গোলের মাধ্যমে যাত্রা শুরু করেন তিনি। এরপর ২০১৩ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে করেন ২৮ গোল। এরপর যোগ দেন বসুন্ধরা কিংসে। গত মৌসুমে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ক্লাবটির জার্সিগায়ে ৩৫টি গোল করার পাশাপাশি এখন পর্যন্ত এবার করেছেন ১৩টি গোল।

শিষ্যের এমন সাফল্য দেখে জাতীয় দলের কোচ গোলাম রাব্বানি ছোটন বলেন, `সাবিনা বরাবরই আকর্ষণীয় ফুটবলার। সে খুবই পরিশ্রমী ও খেলার প্রতি ত্যাগী ফুটবলার। এ কীর্তি অনেক বড় অর্জন। আশা করছি সাবিনা দেশের ফুটবলকে আরও এগিয়ে নেবে এবং নিজের রেকর্ড আরও সমৃদ্ধ করবে।’

এদিকে লিগে প্রথম নারী ফুটবলার হিসেবে নিজের একশতম গোলের রেকর্ড স্পর্শ করার দিনে ক্যারিয়ারের প্রথমদিনগুলোর কথা স্মরণ করে সাবিনা বলেন, ‘শুরুর দিকে অনেক চ্যালেঞ্জ ছিল। ২০১০ সালে কক্সবাজারে যখন নারী সাফ চ্যাম্পিয়নশিপ হয় তখন আমি সেরা ফুটবলার হই। তখনই সিদ্ধান্ত নেই দেশের নারী ফুটবলের সঙ্গে থাকব এবং কিছু একটা করব। ’

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মেসিদের লিগে মাঠে ‘অভিনয় করা’ ফুটবলারদের জন্য দুঃসংবাদ

অলিম্পিকের জন্য নতুন রূপে সাজছে ঐতিহ্যের শহর প্যারিস

চ্যাম্পিয়নস লিগ: রিয়ালের কাছে হারে কোনো অনুশোচনা নেই গার্দিওলার

‘সবাই ভেবেছিল আমরা শেষ, কিন্তু রিয়াল মাদ্রিদ কখনো মরে না’

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

এই বিভাগের সব খবর

শিরোনাম :