বোয়ালমারীতে সরকারি ঘর পেল ১৩০ পরিবার

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১৬:০৪

ফরিদপুরের বোয়ালমারীতে ঠিকানা পেলেন ভূমি ও গৃহহীন ১৩০টি পরিবার। রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি এক অনুষ্ঠানে যুক্ত হয়ে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপের ভূমিহীন-গৃহহীন পরিবারের কাছে ঘর হস্তান্তর করেছেন।

এ উপলক্ষে বোয়ালমারী জেলা পরিষদ অডিটোরিয়ামে স্বাস্থবিধি মেনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এম মোশাররফ হোসেন মিয়া।

বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র সেলিম রেজা লিপন, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, উপজেলা সহকারী কমিশনার ভূমি মারিয়া হক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, বোয়ালমারী ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান, শেখর ইউপি চেয়ারম্যান ইস্রাফিল মোল্যা, এছাড়া বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষে’ উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে সুবিধাভোগীরা সরকারি খরচে নির্মিত এই ঘর পেলেন।

ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাস জমির মালিকানা দিয়ে বিনা পয়সায় দুই কক্ষবিশিষ্ট ঘর দেয়া হয়েছে। প্রায় ৫০০ বর্গফুটের প্রতিটি বাড়িতে রয়েছে দুটি কক্ষ, একটা রান্নাঘর, একটা শৌচাগার ও একটি বারান্দা। দুর্যোগ সহনীয় এসব ঘর মানের দিক দিয়ে টেকসই এবং প্রতিটি ঘরে বিশুদ্ধ পানি ও বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২০জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :