সিএপিএম অ্যাডভাইজরির ৬০ শতাংশ শেয়ার অধিগ্রহণ সিভিসি ফাইন্যান্সের

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১৯:৪৯

বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত আর্থিক প্রতিষ্ঠান সিভিসি ফাইন্যান্স লিমিটেড সম্প্রতি একটি চুক্তি সইয়ের মাধ্যমে মার্চেন্ট ব্যাংক সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেডের ৬০ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছে।

সিভিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিনহাজ আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ ওয়ারেফ হোসেন, সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেডেরে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তানিয়া শারমিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটি গ্রাহকদের প্রথাগত ঋণ ও সঞ্চয় সুবিধাসহ বিভিন্ন ধরনের আর্থিক সেবা দিয়ে থাকে। এ চুক্তির ফলে সিভিসি ফাইন্যান্স লিমিটেড পোর্টফোলিও ম্যানেজমেন্ট, ইক্যুইটি এবং ডেট ইস্যু ম্যানেজমেন্ট, করপোরেট অ্যাডভাইজরি সার্ভিসেস, মার্চেন্ট ব্যাংকিং সহায়তা, বিদেশি বিনিয়োগ (এফডিআই) সংস্থানসহ নন-ফান্ডেড এবং ফি ভিত্তিক বিভিন্ন ধরনের সেবা দেওয়ার অনুমতি পাবে।

সিভিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিনহাজ আহমেদ বলেন, “সিভিসি ফাইন্যান্সের মত আর্থিক প্রতিষ্ঠান নানা ধরনের সমন্বিত কার্যক্রমে যুক্ত হলে মুনাফা বাড়ে। মার্চেন্ট ব্যাংকার ও পোর্টফোলিও ম্যানেজার হিসেবে এই সাবসিডিয়ারি আমাদের সেবায় বৈচিত্র্যকরণের সুযোগ তৈরি করবে এবং ঋণ বিতরণের মত প্রথাগত ব্যবসার ওপর নির্ভরশীলতা কমাতে সাহায্য করবে।”

সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড ২০১১ সালের নভেম্বরে কোম্পানি আইন-১৯৯৪ এর অধীনে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে । ২০১২ সালের এপ্রিলে এটি বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (মার্চেন্ট ব্যাংক ও পোর্টফোলিও ম্যানেজার) রুলস, ১৯৯৬ অনুসারে পুরাদস্তুর মার্চেন্ট ব্যাংক এবং পোর্টফোলিও ম্যানেজার হিসেবে লাইসেন্স প্রাপ্ত হয়। চলমান কভিড-১৯ মহামারীতেও প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরিবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটি প্রযুক্তিগত সুবিধার সর্বোত্তম ব্যবহার নিশ্চিতের মাধ্যমে প্রথাগত প্রোডাক্টের পাশাপাশি বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির জন্য কাজ করছে।

(ঢাকাটাইমস/২০জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নাটক রূপান্তর: দুঃখ প্রকাশের পর এবার বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ ওয়ালটনের

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে ওয়ালটনের আইনি নোটিশ, চুক্তি বাতিল

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কর্মসংস্থান ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা

বিসিএসআইআর ও গাজীপুরের লিজেন্ট এগ্রোপ্লাসের মধ্যে চুক্তি 

কর্মসংস্থান ব্যাংকের এমডিকে বিএইচবিএফসি’র সংবর্ধনা 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের পদোন্নতিপ্রাপ্ত ডিএমডিদের শ্রদ্ধা

উপব্যবস্থাপনা পরিচালক হলেন অগ্রণী ব্যাংকের আবুল বাশার

প্রিমিয়ার ব্যাংক এবং নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি 

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :