লক্ষ্মীপুরে জেলেকে পিটিয়ে হত্যা: বিচার চায় স্বজনরা

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ২০:৩০

লক্ষ্মীপুরে পশ্চিম চররমনী মোহন এলাকায় জেলে আবদুস শহিদকে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের স্ত্রী কুলছুম বেগম ও তার সন্তানরা। রবিবার দুপুরে স্থানীয় একটি পত্রিকা কার্যালয়ে সুষ্ঠু বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেন তিনি।

নিহতের স্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়ির দিকে যাচ্ছিলেন। ওই এলাকার খাল পাড়ে সে পৌঁছলে আবদুল হক লাড়ীর ঘরে চুরির অভিযোগে আবদুস শহিদকে আটক করে গণধোলাই দেন চেয়ারম্যান ও তার অনুসারীরা। এতে গুরুতর আহত অবস্থায় খালপাড়ে মৃত ভেবে ফেলে যায় তারা। এ ঘটনায় চররমনী মোহন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবু ইউসুফ ছৈয়াল ও তার ছেলে আবু সুফিয়ানসহ ১৩ জনের নাম উল্লেখ করে আরো ১৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। এরপরও পুলিশ কোন আসামিকে গ্রেপ্তার করেনি বলে অভিযোগ করেন তিনি। দ্রুত আসামিদের গ্রেপ্তারের দাবিও জানান নিহতের স্ত্রী।

তিনি আরো বলেন, আমার স্বামী নদীতে মাছ শিকার করত এবং কৃষি কাজ করে সংসার চালাত। গিয়াস উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ভাজিতা বাবুল ছৈয়াল সাথে জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। তারা আমাদের ১৬ শতাংশ জমি বারবার দখল করার চেষ্টা করেছে। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে। জমি সংক্রান্ত বিরোধেই তারা পরিকল্পিতভাবে আমার স্বামীকে হত্যা করেছে। আমি স্বামী হত্যার শাস্তি চাই।

এ ঘটনায় থানায় হত্যা মামলার পর আসামিরা বাদীকে হুমকি-ধামকি দিচ্ছে অভিযোগ করেন তিনি।

নিহত শহীদ চর রমনী মোহন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মৃত আবুল হাশেমের ছেলে। তার স্ত্রী ও ৪ ছেলে রয়েছে।

তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল অভিযোগ করে বলেন, আবদুস শহিদ এলাকার চিহ্নিত চোর। ওইদিন চুরি করতে গিয়ে গণধোলাই দেয় স্থানীয়রা। কিন্তু শহিদের স্ত্রীকে দিয়ে মিথ্যা অভিযোগ এনে আমাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। রাজনৈতিক ও সামাজিকভাবে আমাকে হেয় প্রতিপর্ণূ করতে এ মামলা দেয়া হয়। সামনে ইউপি নির্বাচন, এ কারণে আমার প্রতিপক্ষে ষড়যন্ত্র করে পরিকল্পিতভাবে এটি সাজিয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করার দাবি জানান তিনি।

উল্লেখ্য, ১৪ জুন রাত ১০টার দিকে শ্বশুরবাড়ি থেকে নিজ বাড়ির দিকে যাচ্ছিলেন। ওই এলাকার খাল পাড়ে সে পৌঁছলে আবদুল হক লাড়ীর ঘরে চুরির অভিযোগে আবদুস শহিদকে আটক করে গণধোলাই দেয় স্থানীয়রা। এতে গুরুতর আহত অবস্থায় খালপাড়ে মৃত ভেবে ফেলে যায়।

(ঢাকাটাইমস/২০জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :