ত্রিশালে কমিটি বাতিলের দাবি বঞ্চিত বিএনপি নেতাদের

প্রকাশ | ২০ জুন ২০২১, ২৩:০৩

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নবগঠিত ত্রিশাল উপজেলা ও পৌর বিএনপির তথা কথিত আহবায়ক কমিটি বাতিলের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন বঞ্চিত সাবেক নেতারা। তাদের অভিযোগ দলীয় নিয়ম-নীতির তোয়াক্কা না করে সাবেক ও সিনিয়র নেতাদের অবমূল্যায়ন করে একক আধিপত্য বিস্তারে বিএনপির এ পকেট কমিটি ঘোষণা করেছে জেলা আহবায়ক কমিটি। এ জন্য নেতৃবৃন্দ দায়ী করেন জেলা বিএনপির আহবায়ক ডা. মাহবুবুর রহমান লিটনকে।

রবিবার পৌর শহরের লেকেরপাড়ে উপজেলা ও পৌর বিএনপির ব্যানারে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সদর ইউপির চেয়ারম্যান জাহিদ আমিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ত্রিশাল উপজেলা ও পৌর বিএনপির সাবেক ও সিনিয়র নেতৃবৃন্দ, জেল-জুলুম, নির্যাতন ও মামলা-হামলার শিকার সাবেক দায়িত্বপালনকারী প্রায় শতাধিক উল্লেখযোগ্য নেতাকর্মীর জায়গা হয়নি ঘোষিত এ কমিটিতে। এতে করে আগত সময়ে ত্রিশাল বিএনপির রাজনীতি ডা. লিটন অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছেন বলে অভিযোগ করা হয়।

বক্তারা অবিলম্বে ঘোষিত পকেট কমিটি বাতিল করে সম্মিলিত আলোচনার মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, কেন্দ্রীয় ও বিভাগীয় নেতৃবৃন্দের নিকট জোর দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন- বইলর ইউনিয়ন বিএনপির সদ্য সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াছ, সাবেক চেয়ারম্যান ও এমদাদুল হক মানিক, উপজেলা শ্রমিক দলের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল আলম শোভা, মঠবাড়ী ইউনিয়ন বিএনপির সদ্য সাবেক সাধারণ সম্পাদক ইসলাম হোসেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মেম্বার, প্রয়াত সাংসদ আব্দুল খালেকের সন্তান বিএনপি নেতা আনোয়ার হোসেন, রামপুর ইউনিয়ন বিএনপিনেতা ফয়সাল আহমেদ, সদ্য সাবেক পৌর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর শিকদার, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন স্বপন, ইউপি সদস্য তোতা মিয়া, আব্দুর রহিম প্রমুখ।

(ঢাকাটাইমস/২০জুন/এলএ)