শাল্লার ঘটনায় প্রধান আসামি স্বাধীনের জামিন

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ২১ জুন ২০২১, ১৫:০৭ | প্রকাশিত : ২১ জুন ২০২১, ১৫:০৫

সুনামগঞ্জের শাল্লায় নোয়াগাঁও গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা, ভাঙচুরের ঘটনায় করা মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ইউপি সদস্য ও ওই ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম স্বাধীনের জামিন মঞ্জুর করেছেন আদালত। জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শামসুন্নাহার বেগম।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার এ জামিন দেন। গত ১৭ মার্চ বুধবার শাল্লার নোয়াগাঁও গ্রামের এক হিন্দু যুবকের ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে নোয়াগাঁও সংখ্যালঘু গ্রামে হামলা ও ভাঙচুর চালানো হয়।

এ ঘটনায় ১৮ মার্চ সন্ধ্যায় থানায় পৃথক দুটি মামলা করা হয়। নোয়াগাঁও গ্রামবাসীর পক্ষে একটি মামলা করেন গ্রামের বাসিন্দা হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল। এই মামলায় ৫০ জনের নাম উল্লেখ করে আরও ১৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। অন্য মামলাটি করেন থানার এসআই আব্দুল করিম।

২২ মার্চ ডিজিটাল নিরাপত্তা আইনে ঝুমন দাশের বিরুদ্ধে থানায় আরেকটি মামলা করেন শাল্লা থানার এসআই আবদুল করিম।

ঝুমন দাশের ফেসবুক পোস্ট নিয়েই ঘটনার সূত্রপাত। ১৭ মার্চ থেকে তিনি কারাগারে আছেন। ১ এপ্রিল আদালতে মামলা করেন ঝুমন দাশের মা নিভা রানী দাশ। এই মামলার এজাহারে আসামি হিসেবে ৭২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও দুই হাজার জনকে। এর মধ্যে ঘটনার মূল ইন্ধনদাতা হিসেবে নাসনি গ্রামের শহিদুল ইসলাম ওরফে স্বাধীনকে এই মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে।

গ্রামে হামলার মামলায় পুলিশ এ পর্যন্ত ৩৯ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে শহিদুল ইসলামকে পাঁচ দিনের এবং আরও ২৮ জনকে দুই দিনের রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

(ঢাকাটাইমস/২১জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :