করোনায় আরও ৭৮ জনের মৃত্যু, শনাক্ত ৪৬৩৬

প্রকাশ | ২১ জুন ২০২১, ১৭:৫০ | আপডেট: ২১ জুন ২০২১, ১৮:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে দেশে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৬২৬ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও চার হাজার ৬৩৬ জনের শরীরে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন আট লাখ ৫৬ হাজার ৩০৪ জন।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৭টি। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৮২৭ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা সাত লাখ ৮৫ হাজার ৪৮২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৯ শতাংশ।

মারা যাওয়া ৭৮ জনের মধ্যে পুরুষ ৫৬ জন আর নারী ২২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন নয় হাজার ৭৬৮ জন আর নারী মারা গেলেন তিন হাজার ৮৫৮ জন।

গত ২৪ ঘণ্টার মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ৩৯ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী আট জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী সাতজন আর ২১ থেকে ৩০ বছর বয়সী একজন মারা গেছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের ১৫ জন, খুলনা বিভাগের ১৪ জন, বরিশাল বিভাগের তিনজন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগের নয়জন আর ময়মনসিংহ বিভাগের একজন।

দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

এদিকে সোমবার সকাল পর্যন্ত বিশ্বে শনাক্ত রোগীর সংখ্যা ১৭ কোটি ৮৫ লাখ ছাড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৮ লাখ ৬৬ হাজারের বেশি মানুষের।

(ঢাকাটাইমস/২১জুন/জেবি)