কাঁঠাল-মুড়িতে আপ্যায়ন কাউন্সিলর দুলালের

প্রকাশ | ২১ জুন ২০২১, ২২:৩০ | আপডেট: ২১ জুন ২০২১, ২২:৪৬

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার কাউন্সিলর আব্দুর রউফ দুলাল ওয়ার্ড বাসিন্দাদের কাঁঠাল মুড়ি খাইয়ে আপ্যায়ন করছেন। ওয়ার্ডের পাড়া-মহল্লায় গিয়ে তিনি মধু মাসে জাতীয় ফল কাঁঠাল মুড়ি কিনে ভোটারদের আপ্যায়ন করছেন। আড্ডার ফাঁকে তিনি বিভিন্ন সমস্যার কথা শুনে সমাধানও করে দিচ্ছেন। কাউন্সিলরের এমন ব্যতিক্রমী উদ্যোগে ভোটারাও খুশি বলে জানা গেছে।

আব্দুর রউফ দুলাল মির্জাপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড বাওয়ার কুমারজানী গ্রামের ঐতিহ্যবাহী পঞ্চায়েত পরিবারের সন্তান। তিনি মির্জাপুর বাজারের ব্যস্ততম সিঙ্গাপুর সুপার মার্কেটের মালিক। তার পিতা মরহুম বাচ্চু পঞ্চায়েত মির্জাপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন।

গত ডিসেম্বররে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে আব্দুর রউফ দুলাল বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকে তিনি ওয়ার্ডের বাসিন্দাদের পাশে থাকছেন।

রবিবার সকালে ওয়ার্ডের মধ্যপাড়া জামে মসজিদে এবং সোমবার পূর্বপাড়ায় জিয়ার উদ্দিন মার্কেটের সামনে তিনি এই কাঁঠাল-মুড়ি আপ্যায়ন আড্ডার আয়োজন করেন। তার এই কাঁঠাল-মুড়ি আপ্যায়ন আয়োজন ওয়ার্ডের অন্যপাড়া মহল্লায়ও করা হবে বলে তিনি জানান।

বাওয়ার কুমারজানী মধ্যপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মো. জাহাঙ্গীর আলম, বাসিন্দা আজাহারুল ইসলাম, বিশু মোল্যা ও রফিকুল ইসলাম বলেন, জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার পর অনেকে এলাকায় আসতে চান না। কিন্তু কাউন্সিলর দুলাল কারণে অকারণে প্রতিদিনই ওয়ার্ডবাসীর সঙ্গে দেখা করেন এবং ভাল-মন্দ খোঁজ খবর নেন। এতে তার প্রতি তারা সকলেই খুশি।

পূর্বপাড়ার বাসিন্দা নূরুল ইসলাম, নাছির উদ্দিন, মুক্তার হোসেন ও আলমগীর সিকদার বলেন, সকালে ঘুম থেকে উঠেই দেখা যায় কাউন্সিলর দুলাল বাড়ি বাড়ির সামনে হাজির। তিনি প্রতিদিন সকালে হাঁটতে বেরিয়ে ওয়ার্ডের বাসিন্দাদের খোঁজ খবর নেন। ইদানিং তিনি পাড়া মহল্লায় গিয়ে কাঁঠাল-মুড়ি কিনে ভোটারদের ডেকে একত্রিত করে আপ্যায়ন করছেন।

সোমবার সকালে তিনি ৩টি কাঁঠাল ও মুড়ি কিনে পূর্বপাড়া জিয়ার উদ্দিন মার্কেটের সামনে সকলকে একত্রিত করে আপ্যায়ন করেন।

ওয়ার্ডের বাসিন্দা মুসলেম উদ্দিন বলেন, আড্ডা ও আপ্যায়নের ফাঁকে কাউন্সিলর তার তিনটি ওয়ারিশান সনদ স্বাক্ষর করে দেন।

পূর্বপাড়ার আনিছুর রহমান বলেন, তাদের বাড়িতে বিদ্যুতের নতুন সংযোগ নিতে সমস্যা হওয়ার খবরে সকালে কাউন্সিলর এসে সমস্যার সমাধান করে দিয়েছেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি মো. মিয়াজ উদ্দিন বলেন, একজন জনপ্রতিনিধিরা কারণে-অকারণে বিভিন্ন উপলক্ষ ও প্রয়োজনে জনগণের পাশে থাকবেন- সেটাই স্বাভাবিক। কাউন্সিল দুলাল সেটাই করছেন বলে তিনি মনে করেন।

কাউন্সিলর আব্দুল রউফ দুলাল বলেন, জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়ে নির্বাচিত হয়েছি। কৃতজ্ঞতা প্রকাশের অংশ হিসেবে তিনি কাঁঠাল-মুড়ি আপ্যায়নের ব্যবস্থা করছেন। ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় তিনি এই আয়োজন করবেন বলে জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২১জুন/এলএ)