আ.লীগ প্রার্থীকে ছাড় দিয়ে বহিষ্কার হলেন জাপার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২১, ২২:৩২

দল থেকে কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে মনোনয়ন পেলেও হঠাৎ করে প্রার্থিতা প্রত্যাহার করে এবার দল থেকে বহিষ্কার হলেন জাতীয় পার্টির (জাপা) নেতা মো. জসিম উদ্দিন। শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার প্রতিশ্রুতি দিলেও দলকে না জানিয়ে তার সরে দাঁড়ানোর ঘটনায় ক্ষুব্ধ হয়ে জাতীয় পার্টির হাইকমান্ড এই সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে জাপার প্রার্থী সরে দাঁড়ানোর কারণে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গেছেন আওয়ামী লীগ প্রার্থী আবুল হাশেম খান।

সোমবার দলের প্রাথমিক সদস্যসহ সব পদ-পদবি থেকে জসিম উদ্দিনকে অব্যাহতি দেয়া হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের দলীয় গঠনতন্ত্রের ২০/১ (১) ক ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই ব্যবস্থা নেন। একই সঙ্গে কুমিল্লা দক্ষিণ জেলা ও ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে জাতীয় পার্টি। জসিম উদ্দিন ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি ছিলেন।

জাপার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় পার্টির সংসদীয় বোর্ড প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার অনুষ্ঠানে দেয়া প্রতিশ্রুতির ভিত্তিতে মো. জসিম উদ্দিনকে মনোনয়ন প্রদান করেছেন। জসিম উদ্দিন উক্ত মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তকে অমান্য করেছেন। দলীয় সিদ্ধান্তের বাইরে প্রার্থিতা প্রত্যাহার করায় তার বিরুদ্ধে উপরোক্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

জাপা সূত্রে জানা গেছে, নেতাদের ধারণা আর্থিক লেনদেনের বিনিময়ে ভোটের আগে হঠাৎ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন জসিম উদ্দিন। এর আগে আলোচিত সাবেক সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনেও জাতীয় পার্টির প্রার্থী টাকার বিনিময়ে সরে দাঁড়িয়েছিলেন। যদিও ওই ঘটনায় অভিযোগ আসার পর দলীয় প্রার্থী মোহাম্মদ নোমানকে দল থেকে বহিষ্কার করেছিল জাতীয় পার্টি।

(ঢাকাটাইমস/২১জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :