দাপুটে জয়ে শেষ ষোলোতে এরিকসেনের ডেনমার্ক

প্রকাশ | ২২ জুন ২০২১, ১১:০২ | আপডেট: ২২ জুন ২০২১, ১১:০৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

গ্রুপপর্বে ফিনল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ায় এবারের ইউরো স্বপ্ন শেষ হয়েছে ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেনের। তার অনুপস্থিতিতে প্রথম দুই ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকেই যাচ্ছিল ডেনিশরা। কিন্তু গ্রুপে নিজেদের শেষ ম্যাচে রাশিয়াকে ৪-১ গোল ব্যবধানে হারিয়ে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে এরিকসেনের ডেনমার্ক।

এদিন ম্যাচে দলের হয়ে গোল চারটি করেন মিকেল ড্যামসগার্ড, ইউসেফ পউলসেন, অ্যান্ড্রেস ক্রিস্টেনসেন এবং জোয়াকিম মায়েলে। রাশিয়ার হয়ে একমাত্র গোলটি করেন আর্তেম জিউবা

ডেনমার্ক দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য এরিকসেনের শোকে ফিনল্যান্ডের কাছে ১-০ এবং বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে ব্যবধানে হারে দলটি। গ্রুপপর্বের তলানিতে থেকেই তৃতীয় ম্যাচে মাঠে নামে তারা। তাই পরের রাউন্ড নিশ্চিত করতে তাদের সামনে ছিল কঠিন সমীকরণ।

রাশিয়ার বিপক্ষে জেতার পাশাপাশি অন্য ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে হারতে হবে ফিনল্যান্ডকে। সেই সঙ্গে গোল ব্যবধানেও এগিয়ে থাকতে হবে ডেনিশদের। দুটো ম্যাচ শেষে মিলে গেছে সমীকরণ। নিজেরা তো জিতেছেই, সেই বেলজিয়ামের বিপক্ষে হেরেছে ফিনল্যান্ড।

এদিকে গোল ব্যবধানেও এগিয়ে রয়েছে ডেনমার্ক। আর পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে অনেক পিছিয়ে রাশিয়া। ২টি গোল দেয়ার পাশাপাশি হজম করেছে ৭টি। অন্যদিকে ফিনল্যান্ড ১টি দেয়ার পাশাপাশি হজম করেছে তিনটি। ডেনমার্ক ৫টি দিয়েছে, হজম করেছে ৪টি।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)