গাজীপুরে একসঙ্গে ৫ সন্তান প্রসব, বাঁচল না কেউই

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১১:০৪

গাজীপুরের শ্রীপুরের একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছেন এক মা। তবে অপরিণত সময়ে জন্ম হওয়ায় প্রসবের কিছু সময়ের মধ্যেই একে একে মারা যায় পাঁচ নবজাতকই।

সোমবার সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হাসপাতালে পাঁচ সন্তানের জন্ম দেন ২১ বছর বয়সী বৃষ্টি আক্তার। তবে বৃষ্টি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বৃষ্টি আক্তার কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের ব্যবসায়ী মোশারফ হোসেনের স্ত্রী।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, গত সোমবার বেলা ১২টার দিকে পাঁচ মাস (২০ সপ্তাহ) গর্ভকালীন সময়ে পেটে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন বৃষ্টি আক্তার। আল্টাসনোগ্রাম করে তার গর্ভে পাঁচটি বাচ্চার অস্তিত্ব পায় চিকিৎসকরা। পরে তাকে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়। সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে তিনি পাঁচটি নবজাতকের জন্ম দেন। এর মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে।

চিকিৎসক আব্দুস সালাম আরও বলেন, জন্মের কিছু সময় পরই নবজাতকগুলো একে একে মারা যায়। মূলত অপরিণত বয়সে জন্ম হওয়ায় নবজাতকগুলো মারা যায়। বর্তমানে প্রসূতি ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে এই চিকিৎসক।

প্রসূতি বৃষ্টি আক্তার জানান, রবিবার রাত থেকেই হঠাৎ প্রসব ব্যাথা শুরু হয় তার। সোমবার সকালে রক্তক্ষরণ শুরু হলে তাকে শ্রীপুরের মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হাসপাতালের চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধানে ভর্তি করানো হয়।

বৃষ্টি আরও জানান, সন্তান গর্ভধারণের পর একাধিকবার আল্টাসনোগ্রাম করানো হলে চিকিৎসকরা তার গর্ভে তিনটি বাচ্চা থাকার কথা জানিয়েছিলেন। গর্ভে থাকা বাচ্চারা সুস্থ আছেন বলেও জানিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু সোমবার প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হলে আল্টাসনোগ্রাম রিপোর্ট দেখে গর্ভে পাঁচটি বাচ্চার কথা জানায় চিকিৎসকরা।

ঢাকাটাইমস/২২জুন/আইআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :