ভিদালের আত্মঘাতী গোলে প্রথম পয়েন্ট পেল উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১১:৫১

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টে সোমবার রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচে চিলিয়ান ডিফেন্ডার আর্তুরো ভিদালের দেয়া আত্মঘাতী গোলে প্রথম পয়েন্ট পেল উরুগুয়ে। এদিন ম্যাচটি ড্র হয় ১-১ গোল ব্যবধানে। আর তাতেই পরের রাউন্ড খেলার সম্ভাবনা বাঁচিয়ে রাখল লুইস সুয়ারেজরা।

গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে মেসিদের বিপক্ষে জয় কিংবা ড্র কোনোটাই ভাগ্যে জুটেনি কোপা আমেরিকার সর্বোচ্চ শিরোপাধারীদের। সেদিন মেসিদের কাছে ১-০ গোল ব্যবধানে হারে উরুগুয়ে। তাই দ্বিতীয় ম্যাচে পয়েন্ট অর্জনের লক্ষ্যেই খেলতে নামে দলটি।

ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে দক্ষিণ আমেরকিার অন্যতম সেরা দলটি। কিন্তু আক্রমণের এক প্রান্তে লুইস সুয়ারেস এবং আরেক প্রান্তে এডিনসন কাভানি ছিলেন অনেকটা নিষ্প্রভ। দুজনে বেশ কয়েকটি সুযোগও পেয়েছিলেন, তিনি লক্ষ্যে ছিল না বল।

এদিকে ম্যাচের ২৬ মিনিটে উল্টো গোল খেয়ে বসে উরুগুয়ে। বেন ব্রেরের্টনের সঙ্গে ওয়ান-টু করে বল এগিয়ে নিয়ে আসেন ভার্গাস। এরপর দুর্দান্ত ফিনিশিং টানেন তিনি। ফার্নান্দো মুসলেরাকে পরাস্ত করে দুর্দান্ত এক শট নেন তিনি। টুর্নামেন্টে নিজের দ্বিতীয় গোল করেন এডওয়ার্ড ভার্গাস। প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানেই।

পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করে সুয়ারেজ-কাভানিরা। চলতে থাকে তাদের একের পর এক অতর্কিত আক্রমণ। অতপর ম্যাচের ৬৬ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। অবশ্য গোলটি আত্মঘাতী।

দলীয় তারকা ফুটবলার ম্যাটিয়াস ভেসিনো কর্নার কিক নেন। কিক থেকে ভেমে আসা বল বক্সের মধ্যেই শট নেন লুইস সুয়ারেজ। তাকে মার্ক করছিলেন ভিদাল। সুয়ারেজের সঙ্গে পা বাড়িয়েছিলেন ভিদালও। কিন্তু সুয়ারেজের শট লাগে ভিদালের পায়ে। বল ভিদালের পায়ে লেগে চলে যায় চিলির জালে। এরপর আর কোনো গোল হয়নি। ফলে ১-১ গোলে শেষ হয় ম্যাচ।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত