বখে যাওয়া যুবকদের গাড়ির রেস, আরো ৯ গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিল পুলিশ

প্রকাশ | ২২ জুন ২০২১, ১৬:৩৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর গুলশান এলাকায় বখে যাওয়া যুবকদের গাড়ির রেসের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ সদর দপ্তর। তারা আরো নয়টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা  নিয়েছে। 

মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (জনসংযোগ ও গণমাধ্যম) সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি গুলশানের বিভিন্ন এলাকায় কিছু বখে যাওয়া যুবক দিনে-রাতে বিভিন্ন সময়ে উচ্চগতি এবং বিকট শব্দে হর্ন বাজিয়ে গাড়ি চালিয়ে ওই এলাকার জনজীবন অতিষ্ঠ করে তুলেছিল। এমন পরিস্থিতিতে একজন নাগরিক বিষয়টি বাংলাদেশ পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম শাখা পরিচালিত ফেসবুক পেইজের ইনবক্সে জানান।

বাংলাদেশ পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম শাখা ওই বিষয়টি ডিএমপির গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তীকে জানায়। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়। 

এর পরিপ্রেক্ষিতে ডিসি গুলশানের উদ্যোগে প্রাথমিক পর্যায়ে গত ২০ জুন শনিবার গুলশান বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ বিশেষ যৌথ অভিযান চালায়। ওই অভিযানে উচ্চগতি ও বিকট শব্দে হর্ন বাজিয়ে গাড়ি চালানোর অভিযোগে পাঁচটি গাড়িকে চালক ও আরোহীসহ আটক করে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দিবাগত রাতে আবারও গুলশান বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ বিশেষ যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে নতুন করে ঢাকা মেট্রো হ- ৫৯-৮৬১১ , ঢাকা মেট্রো গ- ২৫-৫৭৩৫, ঢাকা মেট্রো গ -৪৫-৪৬৮৮, ঢাকা মেট্রো গ-১৫-০৪০৩, ঢাকা মেট্রো গ ৩৭-৩০৭০, ঢাকা মেট্রো গ-৩৯-৫৫৬৬, ঢাকা মেট্রো গ -১৫-০২৫৩, ঢাকা মেট্রো গ -১৩-৯০৩৭, ঢাকা মেট্রো-খ-১১-৯৬৫০ নম্বরের নয়টি গাড়ি জব্দ করা হয়। 

জব্দকৃত প্রতিটি গাড়ি এবং সেগুলোর চালকদের বিরুদ্ধে ইতোমধ্যে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। এ ধরনের কার্যক্রম পুরোপুরি না থামা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে পুলিশ সদর দপ্তরের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

(ঢাকাটাইমস/২২ জুন/এএ/কেআর