বখে যাওয়া যুবকদের গাড়ির রেস, আরো ৯ গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১৬:৩৬

রাজধানীর গুলশান এলাকায় বখে যাওয়া যুবকদের গাড়ির রেসের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ সদর দপ্তর। তারা আরো নয়টি গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

মঙ্গলবার দুপুরে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (জনসংযোগ ও গণমাধ্যম) সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি গুলশানের বিভিন্ন এলাকায় কিছু বখে যাওয়া যুবক দিনে-রাতে বিভিন্ন সময়ে উচ্চগতি এবং বিকট শব্দে হর্ন বাজিয়ে গাড়ি চালিয়ে ওই এলাকার জনজীবন অতিষ্ঠ করে তুলেছিল। এমন পরিস্থিতিতে একজন নাগরিক বিষয়টি বাংলাদেশ পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম শাখা পরিচালিত ফেসবুক পেইজের ইনবক্সে জানান।

বাংলাদেশ পুলিশের জনসংযোগ ও গণমাধ্যম শাখা ওই বিষয়টি ডিএমপির গুলশান বিভাগের ডিসি সুদীপ কুমার চক্রবর্তীকে জানায়। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়।

এর পরিপ্রেক্ষিতে ডিসি গুলশানের উদ্যোগে প্রাথমিক পর্যায়ে গত ২০ জুন শনিবার গুলশান বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ বিশেষ যৌথ অভিযান চালায়। ওই অভিযানে উচ্চগতি ও বিকট শব্দে হর্ন বাজিয়ে গাড়ি চালানোর অভিযোগে পাঁচটি গাড়িকে চালক ও আরোহীসহ আটক করে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার দিবাগত রাতে আবারও গুলশান বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ বিশেষ যৌথ অভিযান পরিচালনা করে। অভিযানে নতুন করে ঢাকা মেট্রো হ- ৫৯-৮৬১১ , ঢাকা মেট্রো গ- ২৫-৫৭৩৫, ঢাকা মেট্রো গ -৪৫-৪৬৮৮, ঢাকা মেট্রো গ-১৫-০৪০৩, ঢাকা মেট্রো গ ৩৭-৩০৭০, ঢাকা মেট্রো গ-৩৯-৫৫৬৬, ঢাকা মেট্রো গ -১৫-০২৫৩, ঢাকা মেট্রো গ -১৩-৯০৩৭, ঢাকা মেট্রো-খ-১১-৯৬৫০ নম্বরের নয়টি গাড়ি জব্দ করা হয়।

জব্দকৃত প্রতিটি গাড়ি এবং সেগুলোর চালকদের বিরুদ্ধে ইতোমধ্যে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। এ ধরনের কার্যক্রম পুরোপুরি না থামা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে পুলিশ সদর দপ্তরের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

(ঢাকাটাইমস/২২ জুন/এএ/কেআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :