ফরিদপুরে কোভিড রোগীদের আইসিইউ-সিসিইউ ইউনিট চালু

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১৭:৩৬

কোভিড-১৯ এ মহামারি সময়ে রোগী সেবা নিশ্চিত করতে ফরিদপুরে বেসরকারি উদ্যোগে চালু হলো আইসিইউ এবং সিসিইউ ইউনিট। মঙ্গলবার দুপুরে শহরের সিএন্ডবি ঘাট এলাকায় রেজওয়ান মোল্লা জেনারেল হাসপাতালে ১৬ শয্যা এই ইউনিটের উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

এর আগে সরকারি উদ্যোগে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ শয্যার আইসিইউ বিভাগ চালু হয়। তবে সেখানে রোগীদের চাপ বেশি থাকায় অনেককেই এই সেবা দেয়া সম্ভব হয় না।

মঙ্গলবারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা, সিভিল সার্জন অফিসের ডা. নাদিম, প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাস সিদ্দীকি, হাসপাতালের চেয়ারম্যান রেজাওয়ান মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ডা. সৌদ মো. সালেহ প্রমুখ।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. সৌদ মো. সালেহ বলেন, করোনা রোগীদের কথা বিবেচনা করেই এই হাসপাতালটিতে আমরা ৫ শয্যার আইসিইউ এবং ১১টি সিসিইউ বেড় স্থাপন করেছি।

তিনি বলেন, এ ছাড়াও আধুনিক চিকিৎসা সেবা ব্যবস্থা রয়েছে এই প্রতিষ্ঠানটিতে। আমরা চাই এই দুর্যোগে সরকারের পাশে থেকে কাজ করতে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের পিসিআর ল্যাবে ২৬৮টি নমুনা পরীক্ষার মধ্যে ১২৯টি করোনা পজেটিভ হয়েছে। আর মারা গেছেন আরো পাঁচজন। এই নিয়ে জেলায় মৃত্যের সংখ্যা দাঁড়ালো ২০৪ জনে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ‘সরকারি নির্দেশে আমরা করোনার সময়ে জেলার প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষদের অনুরোধ করেছিলাম কোভিড রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা নেয়ার জন্য, আজ তারই প্রতিফলন হলো।’

তিনি বলেন, ‘জেলায় এটাই প্রথম বেসরকারি উদ্যোগে আইসিইউ এবং সিসিইউয়ের বিভাগ স্থাপন। সরকারিভাবে মেডিকেল কলেজ হাসপাতালে যে আইসিইউ রয়েছে সেখানে শয্যার তুলনায় রোগীদের চাপ অনেক বেশি।’

(ঢাকাটাইমস/২২জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :