আইজিপির সঙ্গে ইউনিট প্রধানদের এপিএ চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১৮:৫৩

পুলিশ সদরদপ্তরের সঙ্গে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) সই হয়েছে।

মঙ্গলবার বিকালে পুলিশ সদরদপ্তরের সভাকক্ষ শাপলায় এই স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ পুলিশের ৩৬টি ইউনিটের প্রধানদের সঙ্গে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

পুলিশের অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজের রেক্টর মোহাম্মদ নাজিবুর রহমান, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি ভালো উদ্যোগ। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।

আইজিপি বলেন, দেশ এবং সমাজকে অপরাধমুক্ত, শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খল রাখার মাধ্যমে রুল অব ল প্রতিষ্ঠা ও অ্যাকসেস টু জাস্টিস নিশ্চিত করার জন্য কাজ করছে বাংলাদেশ পুলিশ।

আইজিপি এপিএ নিয়মিত পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্যমাত্রা পরিপূর্ণ মাত্রায় অর্জন। এবং তা বাস্তবায়নের জন্য ইউনিটপ্রধানদের নির্দেশ দেন।

পুলিশপ্রধান বলেন, আপনারা অবসর গ্রহণের পর নিজেরা সাধারণ নাগরিক হিসেবে যেমন পুলিশি সেবা পেতে চান ঠিক সে রকম সেবা এখন থেকেই মানুষকে দিন।

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থবছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে। বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থবছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থাসমূহের মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।

(ঢাকাটাইমস/২২জুন/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :