নকল মাস্ক সরবরাহের মামলায় অব্যাহতি পাচ্ছেন শারমিন

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১৮:৪৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের করা নকল ‘এন ৯৫’ মাস্ক সরবরাহের মামলার অভিযোগ থেকে সাবেক ছাত্রলীগ নেত্রী ও অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহান অব্যাহতি পেতে যাচ্ছেন।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোর্শেদ হোসেন খান গত ২৮ এপ্রিল ঢাকা সিএমএম আদালতে নকল মাস্ক সরবরাহের অভিযোগ প্রমাণিত হয় নাই মর্মে প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনে একই সঙ্গে শারমিন জাহানকে মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেয়ার আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

তবে, অব্যাহতির আবেদনের শুনানির দিন এখনো ঠিক হয়নি বলে মঙ্গলবার ঢাকাটাইমসকে জানান আদালতের শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (উপ-পরিদর্শক) নিজাম উদ্দিন।

নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের অভিযোগে শারমিন জাহানের বিরুদ্ধে গত বছর ২৩ জুলাই মামলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রক্টর অধ্যাপক ডা. মোজাফফর আহমেদ।

মামলায় অভিযোগ করা হয়, বিএসএমএমইউ হাসপাতালে মাস্ক সরবরাহের অনুমতি পায় শারমিন জাহানের প্রতিষ্ঠান অপরাজিতা ইন্টারন্যাশনাল। কিন্তু প্রতিষ্ঠানটি নকল মাস্ক সরবরাহ করে। এ মাস্ক ব্যবহার করে চিকিৎসক ও রোগী ক্ষতির সম্মুখীন হয়েছে। একই সঙ্গে নকল মাস্ক সরবরাহ করে প্রতিষ্ঠানটি বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে।

মামলা দায়েরের পরদিন গত বছর ২৪ জুলাই রাতে শাহবাগের একটি বাসা থেকে শারমিন জাহানকে গ্রেপ্তার করা হয়। এরপর গত বছর ২৫ জুলাই আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত বছর ২৮ জুলাই রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। পরবর্তীতে তিনি জামিন পান।

মামলার আসামি শারমিন জাহান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক পদে ছিলেন। আওয়ামী লীগের গত কমিটিতে মহিলা ও শিশুবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ছিলেন। এর আগের কমিটিতে একই উপকমিটির সহসম্পাদক ছিলেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে স্নাতকোত্তর শেষে বিশ্ববিদ্যালয়েরই প্রশাসন-১ শাখায় সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত তিনি। তাঁর বাড়ি নেত্রকোনার পূর্বধলার শ্যামগঞ্জের গোহালকান্দায়। তিনি মাস্ক সরবরাহকারী প্রতিষ্ঠান অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী।

(ঢাকাটাইমস/২২জুন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

৫০ হাজার টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন

চার বিভাগে নতুন অতিরিক্ত বিভাগীয় কমিশনার

শ্রমিকদের বেতন-বোনাস ঈদের আগেই, ছুটি সরকারি ছুটির চেয়ে কম নয়

এই বিভাগের সব খবর

শিরোনাম :