আমিরাত-মালয়েশিয়ার পাসপোর্টধারী অমির সেখানেও অঢেল সম্পদ

আল-আমিন রাজু, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২১, ২১:২২

পরীমনিকাণ্ডে গ্রেপ্তার তুহিন সিদ্দিকী অমি আরব আমিরাত ও মালয়েশিয়ার নাগরিকত্ব আছে। দেশে নানা অপকর্মে অর্জিত অবৈধ অর্থ সংস্থানও করেছেন এই দুই দেশে। সেখানে আছে বিলাসবহুল বাড়ি আর রেঞ্জ রোভারের দামি গাড়িও। দেশের মতো বিদেশেও ছিল তার অপকর্মের সিন্ডিকেট।

পরীমনির করা ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদের জন্য অমি এখন গোয়েন্দা পুলিশের হেফাজতে। মানব পাচার, নারীদের দিয়ে অনৈতিক কাজ আর মদের কারবারে অমিকে নিয়ে বেরিয়ে আসছে নানা তথ্য। ঢাকার দক্ষিণখানে তার বাড়ির আশপাশের মানুষ আগে মুখ বুজে থাকলেও তাদের মুখেও এখন অমির নানা অপকর্ম।

ঢাকা টাইমসের অনুসন্ধানে উঠে এসেছে অমির পরিবারের ভয়ংকর সব তথ্য। অমি বাংলাদেশ ছাড়াও আরব আমিরাত ও মালয়েশিয়ার পাসপোর্টধারী নাগরিক অমি। দেশ দুটিতে ছিল তার নিয়মিত আসা যাওয়া। দুবাই আর কুয়ালালামপুরে ছিল তার বিলাসী জীবনযাপনের যাবতীয় বন্দোবস্ত।

সেখানে রয়েছে শত কোটি টাকার সম্পদ। দুবাইতে রয়েছে তার ডুপ্লেক্স বাড়ি আর যাতায়াত করতেন রেঞ্জ রোভার মডেলের দামি গাড়িতে। মালয়েশিয়াতেও রয়েছে আলিশান বাড়ি ও গাড়ি। বছরের খুব অল্প সময়ই দেশে থাকতেন অমি। নিজের ইচ্ছে অনুযায়ী মালয়েশিয়া ও দুবাইতে বেশি অবস্থান করতেন। সেখানে বসেই নিয়ন্ত্রণ করতেন তার সব অবৈধ ব্যবসা।

সম্প্রতি ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে পরীমনির করা মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমির নাম উল্লেখ করে মোট ছয়জনকে আসামি করা হয়। পরীমনির অভিযোগ, গত ৮ জুন রাতে তাকে বোট ক্লাবে নিয়ে গিয়েছিলেন অমি, সেখানে নাসির তাকে ধর্ষণের চেষ্টা চালান। পরীমনির মামলার পর ঢাকার উত্তরার এক নম্বর সেক্টরের একটি বাসা থেকে তিন নারীসহ নাসির ও অমিসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

সেখান থেকে মদ ও ইয়াবা উদ্ধারের কথাও জানায় গোয়েন্দা পুলিশ। পরে বিমানবন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলা হয়। সেখানেও অমিওকে আসামি করা হয়েছে। পরে ১৫ জুন রাতে দক্ষিণখান থানা এলাকায় অমির একটি অফিস থেকে ১০২টি পাসপোর্ট ও ১৭ হাজার টাকা জব্দ করা হয়। এ ঘটনায় অমির বিরুদ্ধে পাসপোর্ট আইনেও দক্ষিণখান থানায় মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২২জুন/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :