বুনোফুল, লতায় পাতায় বসন সজ্জা

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০২১, ১৩:০০ | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১২:৪৩

সাজগোজে সাধারণত মেয়েরাই বেশি পটু। নানা ডিজাইনের পোশাক, গয়না, চুলের বাহারি বেনি ও স্টাইল করে নিজেদের সাজানোয় যেন স্বর্গসুখ পান নারীরা। কিন্তু কোনো ছেলে যদি মেয়েদের মতো সেজে নিজেকে উপস্থাপন করেন, তাহলে বিষয়টা একটু মজাদারই বটে। আর সেই সাজ যদি হয় প্রকৃতি থেকে সংগৃহীত নানা ঢঙের ফুল, লতা-পাতা দিয়ে তাহলে তো ব্যাপারটা জমে ক্ষীর।

এক যুবকের এমনি কিছু সাজের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেসব ছবি রীতিমতো ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। ছবিগুলো নিমেষেই নজর কেড়ে নিয়েছে নেটিজেনদের। ফুল, ফল, লতা-পাতায় নিজের বসন সাজিয়েছেন ওই যুবক। বড়ই অদ্ভূত সেই সাজ। ছবিগুলোর একটিতে তিনি নিজেকে আবৃত করেছেন কচুরিপানায়। যা সাধারণত পুকুর বা খাল-বিলে জন্মে।

একটি ছবিতে তিনি বুক ঢেকেছেন কচুরিপানার ফুলে, আর কোমরের উপর থেকে পা পর্যন্ত ঢেকেছেন শুপারি গাছের পাতায়।

ওই যুবকের হাত থেকে রেহাই পায়নি ক্ষেত্রের সবজিও। একটি ছবিতে তিনি পাতাকপির পাতা সর্বাঙ্গে জড়িয়েছেন। আরেকটি ছবিতে তিনি নিজেকে মুড়িয়েছেন কলাপাতায়। গলায় বন্ধনী এবং মাথার চুলগুলো হিজাবের স্টাইলে কালো কাপড়ে ঢাকা। একটি ছবিতে তিনি সেজেছেন শুধু সাদা কাঁশফুলে। আরেকটিতে তার শরীরে বেঁধেছেন লাল কাঁশফুল। অন্য একটি ছবিতে তিনি গলা থেকে বুক পর্যন্ত ঢেকেছেন কুঞ্জ লতায় এবং পেট থেকে পা পর্যন্ত ঝুলিয়েছেন বড় বড় কয়েকটি কচুপাতা।

এরকম নানা কিসিমের লতা-পাতা, ফুলে অন্তত ১৪টি অদ্ভূত সাজ দিয়েছেন ওই যুবক। যদিও তার নামপরিচয় জানা যায়নি।

ছবিগুলো ফেসবুকে পোস্ট করেছেন রেদওয়ানুল তানভীর শুভ নামে এক নেটিজেন। ক্যাপশনে তিনি লিখেছেন, আসন্ন ঈদ কালেকশন-২০২১। স্টক সীমিত।

পোস্টের নিচের মন্তব্যগুলোও বাহারি। জোবাইদা লাবনী নামে এক নেটিজেন মজা করে লিখেছেন, ‘সবগুলিই সেইরাম সুন্দর!! কোনটা রেখে কোনটা নেই!!? তবে কচুপাতারটা দেয়ার জন্য একজন শত্রু চাই!! শেষে দিয়েছেন হাসির ইমোজি।

মুক্তি বিশ্বাস নামে একজন মন্তব্য করেছেন, ‘ডিজাইনে ভেরিয়েশন আছে। ভালো লেগেছে। এখানে ছেলে মডেল না হয়ে মেয়ে হলে এত হাসি পেত না।’

হারুনুর রশীদ নামে এক নেটিজেন আবার শোরুমের ঠিকানা জানতে চেয়েছেন। তবে শুধু মন্তব্য নয়, পোস্টটি শেয়ার করেছেন ১৫ জন। পোস্টে লাইকের পরিমাণও কম নয়। যাহোক, করোনার এই চোখ রাঙানির মধ্যে কিছু মানুষের জন্য কিছুটা হলেও আনন্দের খোরাক যুগিয়েছে ছেলেটির এই অদ্ভূত ও ব্যতিক্রম সাজের ছবিগুলো।

ঢাকাটাইমস/২৩জুন/এএইচ/এমআর

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :