ড্রয়ের পথে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৪:২৮

সাউদাম্পটনে অনুষ্ঠিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের দুই দিন বৃষ্টিতেই ভেস্তে গেছে। এজন্য একদিন রিজার্ভ রেখেছে আইসিসি। কিন্তু ষষ্ঠ এবং শেষদিনের খেলায় এখনো দুই দলেরই দ্বিতীয় ইনিংসের ব্যাট করা বাকি। এমতাবস্থায় নিশ্চিত ড্রয়ের দিকেই এগোচ্ছে ফাইনাল ম্যাচ।

বৃষ্টি বাগড়ায় চতুর্থদিনে একটি বলও মাঠে গড়ায়নি। ফলে পঞ্চমদিনে নিজেদের প্রথম ইনিংসে আবারো ব্যাট করতে নামেন আগেরদিনের দুই অপরাজিত কিউই ব্যাটসম্যান কেইন উইলিয়ামসন ও রস টেইলার।

তবে ব্যাট হাতে ভারতীয় পেসারদের সামনে দাঁড়াতেই পারেননি তারা। এদিন মাত্র ৩৪ রান তুলতেই মূল্যবান তিনটি উইকেট হারায় নিউজিল্যান্ড। ১১ রানে টেইলার, ৭ রানে নিকোলস এবং ১ রানে ফেরেন ওয়াটলিং। পরের উইকেটে ব্যাট করতে নেমে কিছুক্ষণ ক্রিজে থাকার পর ১৩ রানে সাজঘরে ফেরেন কলিন ডি গ্রান্ডহোমও।

অন্যপ্রান্তে একাই লড়তে থাকেন দলীয় অধিনায়ক কেইন উইলিয়ামস। প্রথমে কাইল জেমিসন এবং পরে টিম সাউদি তার সঙ্গ দেন। এতে দলীয় স্কোরটা ভারতের স্কোর অতিক্রম করে কিছু লিড পেতে সাহায্য করে।

১৬ বলে দ্রুত ২১ রান তুলে প্যাভিলিয়নে ফেরেন জেমিসন। অন্যদিকে ১৭৭ বল খেলে মূল্যবান ৪৯ রান করেন উইলিয়ামসন। আর টিম সাউদি করেন ৩০ রান। ফলে কিউইদের ইনিংস থামে ২৪৯ রানে।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন পেসার মোহাম্মদ সামি। এছাড়া তিনটি উইকেট পেয়েছেন ইশান্ত শর্মা।

এদিকে ৩২ রানে পিছিয়ে থেকে তৃতীয় সেশনে ব্যাট করতে নেমে দিনশেষে দুটি উইকেট হারিয়েছে ভারত। ৩৩ বলে ৮ রানে ফেরেন ওপেনার সুবমান গিল। আর আউট হওয়ার পূর্বে রোহিত শর্মা করেন ৩০ রান।

এদিকে ১২ রানে চেতেশ্বর পূজারা এবং ৮ রানে বিরাট কোহলি অপরাজিত থাকেন।

(ঢাকাটাইমস/২৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :