নুসরাতের নামে সংসদে নালিশ, যা বললেন নায়িকা

প্রকাশ | ২৩ জুন ২০২১, ১৬:৪৪

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

লোকসভার ওয়েবসাইটে নিজের বিয়ে নিয়ে ভুল তথ্য দিয়েছেন ওপার বাংলার অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান। এমনটা উল্লেখ করে সম্প্রতি স্পিকারের কাছে চিঠি পাঠান বিজেপির সাংসদ সঙ্ঘমিত্রা মৌর্য। তিনি নুসরাতের উপযুক্ত শাস্তিও দাবি করেন। এবার সেই অভিযোগেরই পাল্টা দিলেন তৃণমূল সাংসদ নুসরাত। জানালেন, বিয়ের অ্যানালমেন্টের মামলা শুরু হওয়া মাত্রই তিনি লোকসভার স্পিকারকে চিঠি পাঠিয়েছেন।

গত ৯ জুন গণমাধ্যমে দেয়া বিবৃতিতে নুসরাত জাহান স্পষ্ট জানিয়েছিলেন, নিখিল জৈনের সঙ্গে তার বিয়েই হয়নি। এদিকে লোকসভায় বিয়ে বাতিলের প্রতিলিপি জমা দিয়েছেন সপ্তাহ দুয়েক আগে। কোর্টে ম্যারেজ অ্যানালমেন্টের প্রক্রিয়া শুরু করেই লোকসভায় তিনি বিয়ে বাতিলের প্রতিলিপি পাঠান। তার পরই ৯ জুন মিডিয়ার কাছে বিবৃতি প্রকাশ করেন নায়িকা-সাংসদ।

এরপর গত ১৯ জুন নুসরাতের বিরুদ্ধে লোকসভার স্পিকারের দ্বারস্থ হন বিজেপি সাংসদ সংঙ্ঘমিত্রা মৌর্য। তার অভিযোগ, নিজের বৈবাহিক জীবন নিয়ে লোকসভায় বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন তৃণমূল সাংসদ। ঘটনার তদন্ত করুক লোকসভার এথিকস কমিটি।

এদিকে, নুসরাতের মা হওয়ার খবর সামনে আসতেই তার স্বামী নিখিল জৈন জানান, তিনি এই সন্তানের বাবা নন। বিবৃতি জানিয়ে তিনি এও জানান, যখন থেকে বুঝতে পেরেছেন নুসরাত তার সঙ্গে থাকতে চান না, ঠিক সেই সময়ই ম্যারেজ অ্যানালমেন্টের সিদ্ধান্ত নিয়েছেন। সে প্রসঙ্গেই বিবৃতি জারি করে নুসরাত জানান, যে বিয়ে বৈধ নয় তা বাতিল করার প্রয়োজনই নেই।

এর পরই জানা যায়, লোকসভার নথিতে তার স্ট্যাটাস ‘বিবাহিত’। স্বামীর নামের জায়গায় জ্বলজ্বল করছে নিখিল জৈনের নাম। এই বিষয়টি প্রকাশ্যে আসার পরই বসিরহাটের তৃণমূল সাংসদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়ে স্পিকারকে একটি চিঠি লেখেন উত্তরপ্রদেশের বদায়ুনের বিজেপি সাংসদ সংঙ্ঘমিত্রা মৌর্য। চিঠির সঙ্গে নুসরাতের লোকসভা প্রোফাইলও জুড়ে দেন তিনি।

চিঠিতে সঙ্ঘমিত্রা মৌর্য অভিযোগ করে লেখেন, ‘লোকসভায় শপথগ্রহণের সময়ও নিজেকে নুসরাত জাহান রুহি জৈন বলে উল্লেখ করেছিলেন। তবে সম্প্রতি সংবাদমাধ্যমে নুসরাত যে বিবৃতি দিয়েছেন, তার সঙ্গে মিলছে না আগের তথ্য। ২০১৯ সালের ২৫ জুন শাড়ি, সিঁদুর পরে হিন্দু নববধূর সাজে নুসরাত লোকসভায় শপথও নিয়েছিলেন।’

তিনি আরও বলেন, ব্যক্তিগত জীবনে নুসরাত কী করছেন, তাতে কেউ নাক গলাচ্ছে না। তবে বৈবাহিক জীবন সম্পর্কে তার সাম্প্রতিক মন্তব্য এটাই ইঙ্গিত দেয় যে, লোকসভায় বিভ্রান্তিকর তথ্য পেশ করেছেন নুসরাত, যা অনৈতিক ও বেআইনি। নুসরাতের বিয়ের রিসেপশনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতি নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি সঙ্ঘমিত্রা।

ঢাকাটাইমস/২৩জুন/এএইচ