সাবেক এমপি মিজানের বিরুদ্ধে দুদকের চার্জশিট

প্রকাশ | ২৩ জুন ২০২১, ১৬:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা-২ আসনে সাবেক সংসদ সদস্য মিজানুর রহমানের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।
 
বুধববার দুর্নীতি দমন কমিশনের খুলনার বিভাগীয় কার্যালয়ের পরিচালক মঞ্জুর মোর্শেদ চার্জশিট দাখিল করলে কমিশন তা অনুমোদন করে। 

মামলার এজহার থেকে জানা যায়, খুলনা-২ আসনে সাবেক এই সংসদ সদস্য  বিশ লাখ টাকার সম্পদ গোপনসহ এক কোটি ৫৮ লাখ ৫৭ হাজার ৯৮১ টাকার জাত আয় বহির্ভূক সমাদ অর্জন করেছেন।

তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি সাংসদ থাকাকালীন সময়ে মিজানুর রহমান বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে খুলনা সিটি করপোরেশন ও অন্যান্য সরকারি অফিসের ঠিকাদারী তার কাছের লোকদের পাইয়ে দেয়ার অভিযোগ রয়েছে। এছাড়াও, বিভিন্ন অসধুপায় অবলম্বন করে শতকোটি টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

এই ঘটনায় তদন্ত শেষে ৭ আগস্ট ২০১৯ সালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনা-২ আসনে সাবেক সংসদ সদস্য মিজানুর রহমানের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন-দুদক। পরে ওই দিনই দুদক সমন্বিত জেরা কার্যালয় ঢাকা-১ মামলাটি দায়ের করা হয়।

তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে ২০১৮ সালে ৪ মার্চ আওয়ামী লীগের তৎকালীন সংসদ সদস্য ও নগর আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। 

পরে ২০১৮ সালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে খুলনা-২ আসনের সাবেক সাংসদ মিজানুর রহমানকে তলব করে দুদক। ওই বছরে ১৬ এপ্রিল সকালে দুদকরে তলবে উপস্থিত হলে সংস্থাটির প্রধান কার্যালয়ে সরকার দলীয় সাবেক এই সাংসদকে জিজ্ঞাসাবাদ করেন তৎকালীন দুদক উপপরিচালক মঞ্জুর মোর্শেদ।

(ঢাকাটাইমস/২৩জুন/এসআর/ইএস)