কোরবানির পশুহাট অনলাইনে করার তাগিদ প্রতিমন্ত্রী পলকের

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৮:১২

করোনা প্রতিরোধে আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশুহাট ডিজিটাল অর্থাৎ অনলাইনে করার পরামর্শ দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এতে খামারিরা যাতে সহজেই নায্যমূল্যে তাদের পশু বিক্রয় করতে পারে সে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দেন তিনি।

বুধবার বেলা ১১টায় ভার্চুয়ালে কৃষকদের সরকারি অনুদানের টাকা এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে বকনা গরু-পশু খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় ৩০ জন প্রান্তিক কৃষককে কৃষি প্রণোদনা ও ৮৫টি বিভিন্ন প্রতিষ্ঠানে সরকারি অনুদানের ৮৬ লাখ ৫৬ হাজার টাকার ডিও বিতরণ করা হয়। এছাড়াও ৩৪ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে বকনা গরু-পশু খাদ্য বিতরণ করেন প্রতিমন্ত্রী।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেছেন, দীর্ঘ ৩৭ বছর চলনবিল ছিল সন্ত্রাসের জনপদ খ্যাত ও উন্নয়ন বঞ্চিত। মসজিদ-মাদ্রাসার উন্নয়নের জন্য সংসদ সদস্যদের দ্বারে দ্বারে ঘুরতে হয়েছে। এখন সবুজ সোনালী রুপালি চলনবিলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। প্রতিটি গ্রাম শহরে রুপান্তরিত হচ্ছে। প্রতিটি মানুষ আধুনিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে। কারণ আওয়ামী লীগ সরকার কৃষকবান্ধব সরকার।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. এসএম খুরশিদ আলম, কৃষি কর্মকর্তা সেলিম রেজা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার, আ. লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩জুন/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :