ধারাবাহিক নুরুল হাসান সোহানের উপহার

ক্রীড়া প্রতিবেদক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৮:১৫

দীর্ঘ অপেক্ষা এবং ধারাবাহিক পারফর্মের উপহারটা পেলেন নুরুল হাসান সোহান। প্রায় তিন বছর পরে সব সংস্করণের হয়ে জাতীয় দলে ডাক পেলেন ডানহাতি এই ব্যাটসম্যান। সোহান সবশেষ লাল-সবুজের জার্সিটা গায়ে দিয়েছেন দিনের হিসেবে তাও ছাড়িয়ে গেছে হাজার দিন (১০৭৭)। ২০১৮ সালে ক্যারিবিয়ান সফরে শেষবারের মতো টাইগারদের হয়ে খেলেছিলেন অন্যতম এই উইকেটকিপার ব্যাটসম্যান।

আসন্ন জিম্বাবুয়ে সফরে ক্রিকেটে তিন ফরম্যাটেই ফিরছেন বাংলাদেশের অলিখিত সেরা উইকেটরক্ষক নুরুল হাসান। চলমান ডিপিএলে ম্যাচ জয়ী পারফর্ম করা শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়কের জন্য এটা দারুণ উপহারই বটে!

ডিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করার পাশাপাশি শেখ জামাল ধানমন্ডি ক্লাব দলকে সাফল্য এনে দিতেও রাখছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। খেলেছেন বেশ কয়েকটি ম্যাচ জয়ী ইনিংস। এখন পর্যন্ত আসরে সেরা পাঁচ সর্বাধিক রান সংগ্রাহক হিসেবে আছেন সোহান।

ডিপিএলে এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে ১৩ ইনিংসে ব্যাট করে মোট ৩৪৬ রান করেছেন তিনি। আছে একটি ফিফটি ছাড়ানো ইনিংস। অপরাজিত রয়েছেন চারবার। ৩৮.৪৪ গড়ে রান করা সোহানের স্ট্রাইক রেট চোঁখ ধাঁধানো, ১৫১.৭৫!

জাতীয় দলের হয়ে ৩টি টেস্ট, ২টি ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলা সোহান সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১৮ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংস্টন টেস্টে।

প্রসঙ্গত, জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের এই পূর্ণাঙ্গ সিরিজে থাকছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি ম্যাচ। সফরটি শুরু হবে টেস্ট ম্যাচ দিয়ে। চলবে ৭-১১ জুলাই পর্যন্ত।

এরপর শুরু হবে ওয়ানডে সুপার লিগের তিন ম্যাচের সিরিজ। ১৬ তারিখে সিরিজে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার একদিন পরপর বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। আর ওয়ানডে সিরিজ শেষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে সফর শেষ হবে রাসেল ডমিঙ্গোর শিষ্যদের। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ২৩, ২৫ ও ২৭ জুলাই। আর সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারাতে ক্রিকেট গ্রাউন্ডে।

(ঢাকাটাইমস/২৩জুন/এইচএন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :