এনু-রুপনের জামিন আবেদনের রায় ১৪ জুলাই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ১৯:২০
ফাইল ছবি

আলোচিত ক্যা‌সিনোকা‌ণ্ডের অন্যতম হোতা গেণ্ডা‌রিয়ার দুই সহোদর আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার বিরুদ্ধে অর্থপাচার মামলায় জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ১৪ জুলাই রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই দিন নির্ধারণ করেন।

আজ আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহারিয়া কবির বিপ্লব। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদালত থেকে বেরিয়ে আইনজীবী খুরশিদ আলম খান জানান, জানুয়ারিতে এ মামলায় অভিযোগ গঠন করা হয়। বিশেষ জজ আদালতে জামিন নামঞ্জুর হওয়ার পর হাইকোর্টে আপিল করে জামিন চান। সেই আবেদনের ওপর শুনানি শেষ ১৪ জুলাই রায়ের জন্য দিন রাখা হয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর দুই ভাই এনু-রুপনের বাড়িতে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। সেখান থেকে টাকা ও গহনা জব্দ করার পর ওয়ান্ডার্স ক্লাবের কর্মচারী আবুল কালাম ও এনুর বন্ধু হারুন অর রশিদের বাসায় অভিযান চালানো হয়। ওই অভিযানে পাঁচ কোটি পাঁচ লাখ টাকা, আট কেজি স্বর্ণালঙ্কার ও ছয়টি আগ্নেয়াস্ত্র জব্দ করে র‌্যাব।

গত বছরের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ দুই ভাই এনু ও রুপনকে গ্রেপ্তার করে সিআইডি। ওইসব ঘটনায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়।

(ঢাকাটাইমস/২৩জুন/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত